আজকের বার্তা
আজকের বার্তা

বরগুনায় সাঈদীকে নিয়ে পোস্ট দেয়ায় ৩ ছাত্রলীগ নেতা বহিষ্কার


আজকের বার্তা | প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩ ১২:৪১ অপরাহ্ণ বরগুনায় সাঈদীকে নিয়ে পোস্ট দেয়ায় ৩ ছাত্রলীগ নেতা বহিষ্কার
Spread the love

বার্তা ডেস্ক ॥ জামায়াতে ইসলামী নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ায় বরগুনা ছাত্রলীগের তিন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে তাদের স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা।

এর আগে সোমবার (২১ আগস্ট) রাতে ছাত্রলীগের এক জরুরি সভায় জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা ও সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান ইমরানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কার করা হয়েছে।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- বরগুনা সদর উপজেলার ১ নম্বর বদরখালী ছাত্রলীগের সভাপতি রাসেল ফরাজী, ৯ নম্বর এম বালিয়াতলী ইউনিয়ন ছাত্রলীগের এইচ এম আল মামুন ও‌ পাথরঘাটা উপজেলার কাকচিড়া থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল রাহাত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় তিনজনকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হয়েছে।

তবে সুনির্দিষ্ট কী কারণে তিনজন ছাত্রলীগ নেতাকে একসঙ্গে সাময়িক বহিষ্কার করা হয়েছে তা ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

জানা গেছে, সাঈদীর মৃত্যুর সংবাদে ছাত্রলীগের এসব নেতা তাদের ফেসবুক ওয়ালে লেখেন, ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ’ কেউ কেউ সাঈদীর ছবি ও আগের ভিডিও শেয়ার করেন। এর পরই এই নেতাদের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অব্যাহতির বিষয়টি জানানো হয়।

বরগুনা সদর উপজেলার ১ নম্বর বদরখালী ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সভাপতি রাসেল ফরাজী বলেন, দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর দিনে আমার ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলের টাইমলাইনে অনেকের মত ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন লিখি। আবার দুই ঘণ্টা পরে পোস্ট ডিলিট করে দেই। আমাদের অপরাধ হয়েছে এইটাই একটা মানুষ মরছে ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন লিখলাম কেন। আর কিছু না।

বহিষ্কৃত অন্য দুইজনের সম্পর্কে তিনি বলেন, তারাও আমার মত সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট এবং ভিডিও শেয়ার করেছেন। বরগুনার রাজনীতি ব্যক্তিকেন্দ্রিক হয়ে গেছে। কারো পক্ষে থাকলে কোনো অপরাধ নাই আর বিপক্ষে থাকলেই যত অপরাধ।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল রাহাতের সঙ্গে যোগাযোগ করা হলো তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা বলেন, তারা দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এবং সংগঠনের পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকায় তিনজনকে সংগঠন থেকে সামরিক বহিষ্কার করা হয়েছে।