আজকের বার্তা
আজকের বার্তা

বাবার জিম্মায় আইডিয়ালের সেই ছাত্রীকে দিতে হাইকোর্টে রিট


আজকের বার্তা | প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩ ২:৩৬ অপরাহ্ণ বাবার জিম্মায় আইডিয়ালের সেই ছাত্রীকে দিতে হাইকোর্টে রিট
Spread the love

বার্তা ডেস্ক ॥মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির দাতা সদস্য ৬০ বছর বয়সী খন্দকার মুশতাক আহমেদকে বিয়ে করা আইডিয়ালের ছাত্রীকে বাবার জিম্মায় দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন ওই ছাত্রীর বাবা মুহাম্মদ সাইফুল ইসলাম।

রিটকারীর আইনজীবী অ্যাডভোকেট ইউনূস আলী আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চলতি সপ্তাহে বিচারপতি কেএম কামরুল কাদেরের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

এর আগে গত বৃহস্পতিবার (১৭ আগস্ট) মুশতাক আহমেদকে বিয়ে করা আইডিয়ালের ছাত্রীকে নিরাপদ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে অভিযুক্ত মুশতাককে আগাম জামিন দেন আদালত। বিচারপতি শেখ জাকির হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

সেদিন আদালত বলেন, আইডিয়ালের ছাত্রীর বয়স নিয়ে আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষ পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছেন। তাই ওই ছাত্রীর বয়স নির্ধারণ করা জরুরি। বয়স নির্ধারণ না হওয়া পর্যন্ত ভিকটিম ছাত্রী নারী ও সমাজসেবা অধিদপ্তরের অধীনে সেফহোমে (নিরাপদ হেফাজতে) থাকবে। তবে ছাত্রীকে প্রলোভন ও ধর্ষণের অভিযোগে করা মামলায় খন্দকার মুশতাক আহমেদকে ৬ সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট।