আজকের বার্তা
আজকের বার্তা

বরগুনায় বিএনপির পদযাত্রায় পুলিশের লাঠিচার্জের অভিযোগ


আজকের বার্তা | প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩ ২:১৪ অপরাহ্ণ বরগুনায় বিএনপির পদযাত্রায় পুলিশের লাঠিচার্জের অভিযোগ
Spread the love

ডেস্ক রিপোর্ট ॥ বরগুনায় বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা ও লাঠিচার্জের অভিযোগ উঠেছে। এতে ২৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির। শনিবার (১৯ আগস্ট) সকালে বরগুনা প্রেস ক্লাব চত্বরে এ ঘটনা ঘটে।

দায়িত্বশীল নেতাকর্মীরা জানান, বরগুনা জেলা বিএনপির কার্যালয়ের সামনে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিলে নেতাকর্মীরা সমবেত হয়। সেখান থেকে সকাল সাড়ে ১০টার দিকে পদযাত্রা বের হয়ে প্রেস ক্লাব চত্বরে পৌঁছালে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে নেতাকর্মীরা উত্তেজিত হলে পুলিশ লাঠিচার্জ করে পদযাত্রাটি ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশকিছু নেতাকর্মী আহত হয়। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

এ সময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম মোল্লা, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হালিম, যুবদলের সভাপতি জাহিদ হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েলসহ ছাত্রদল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দলসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম মোল্লা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি পদযাত্রা বের করে প্রেস ক্লাব চত্বরে এলে পুলিশ তাতে বাধা দেয়। নেতাকর্মীদের ওপর বেধড়ক লাঠিচার্জ করেন তারা। এতে আমাদের কমপক্ষে ২৫ জন নেতাকর্মী আহত হন।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আমরা কোনো লাঠিচার্জ করিনি। তাদের নিজেদের ধাক্কাধাক্কিতে হয়তো কেউ আহত হতে পারে।