আজকের বার্তা
আজকের বার্তা

কুয়াকাটায় জামায়াত-শিবিরের ১১ সদস্য আটক


আজকের বার্তা | প্রকাশিত: জুলাই ২৩, ২০২৩ ২:০৩ অপরাহ্ণ কুয়াকাটায় জামায়াত-শিবিরের ১১ সদস্য আটক
Spread the love

কুয়াকাটায় আবাসিক হোটেলে গোপন সভা চলাকালে জামায়াত-শিবিরের ১১ জন সদস্যকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। ওই হোটেলে জামায়াত-শিবিরের ৫০/৬০ জন সদস্য অবস্থান করছিলেন। অভিযানকালে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে এসআইসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

 

আটকরা হচ্ছেন- ফরিদুল হক (৫৬), মোজাম্মেল হক (৭৫), ফারুক হোসেন (৫৭), আজিজুর রহমান (৩৮), হান্নান (৫০), আরিফ হোসেন হাওলাদার (২৪), জাহিদুল ইসলাম (৪৬), রফিকুল ইসলাম (৫৪), এনামুল হক সরদার (৩৭), আব্দুল হালিম হাওলাদার (৬৪) ও হারুন-অর-রশীদ (৫৭)। এদের সবার বাড়ি ঝালকাঠির বিভিন্ন গ্রামে। তারা জামায়াত-শিবিরের সদস্য।

 

আহত এসআই সহিদুল ইসলাম, কনস্টেবল মাসুম, হাসান ও ফরহাদকে কুয়াকাটা ২০ শয্যার হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পুলিশের কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিমল কৃষ্ণ মল্লিক এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

পুলিশ জানিয়েছে, ধস্তাধস্তির সময় জামায়াত-শিবিরের অন্তত ৪০ সদস্য পালিয়ে যান। কুয়াকাটায় মহাসড়ক লাগোয়া হোটেল আল হেরায় পুরুষ-নারীসহ অর্ধশতাধিক সদস্যের দলটি তিন তলায় সকাল ১০টা থেকে গোপন মিটিং করছিল। পুলিশ দুপুরে গোপনসূত্রে খবর পেয়ে হোটেলটিতে অভিযান চালায়।

 

হোটেলের ম্যানেজার মারুফ ইসলাম জানায়, শুক্রবার দুপুরে ঝালকাঠি থেকে অর্ধশতাধিক লোকজন হোটেলটির ১০টি কক্ষ ভাড়া নেয়। এর মধ্যে নারী সদস্যরা দুইটি রুমে অবস্থান নেয়। তবে এদের কারো নাম হোটেলের রেজিস্টার্ডভুক্ত ছিল না। শনিবার গোপন বৈঠক চলাকালে পুলিশের অভিযানে তোলপাড় শুরু হয়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে জামায়াত-শিবিরের ১১ সদস্যকে আটক করে পুলিশ। মহিপুর থানার ওসি মো. ফেরদৌস আলম জানান, এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে।