আজকের বার্তা
আজকের বার্তা

দৌলতখানে ভিজিএফ’র চাল নিয়ে সংঘর্ষ, আহত ১৫


আজকের বার্তা | প্রকাশিত: এপ্রিল ০১, ২০২৩ ১:৪৬ অপরাহ্ণ দৌলতখানে ভিজিএফ’র চাল নিয়ে সংঘর্ষ, আহত ১৫
Spread the love

ভোলার দৌলতখানে ভিজিএফ’র চাল নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার সকাল সাড়ে নয়টার সময় উপজেলার চরপাতা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

 

সংঘর্ষে দু’পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। আহতরা হলেন, রুবেল বীর, গিয়াসউদ্দিন, মো. মনির, ইমরান হোসেন, সবুজ, মো. ইউছুফ, কবির বীর ও হাসিম। আহতদের মধ্যে ৫ জন দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ১ জন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ।

 

আহত ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার সকালে ইউনিয়ন পরিষদে জেলেদের মাঝে চাল বিতরণ চলছিল। ওই সময় চরপাতা ৪ নং ওয়ার্ডের আওয়ামীলীগ নেতা হাসিম লোকজন নিয়ে ইউনিয়ন পরিষদে গিয়ে উপস্থিত মেম্বারদের গালিগালাজ করতে থাকে।

 

এসময় ৯ নং ওয়ার্ডের সদস্য কাজল ইসলাম বীরের ছেলে কবির বীর ও উপস্থিত জেলেরা প্রতিবাদ করলে হাসিমের সঙ্গে জেলেদের বাগবিতণ্ডা হয়। এঘটনার পর কবির বীর এলাকার জেলেদের নিয়ে ইউনিয়ন পরিষদের পাশে কাজিরহাট বাজারে গেলে সেখানে হাসিম ও তার ভাই আকবরের নেতৃত্বে ১০/১৫ জন জেলেদের ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। এতে উভয় পক্ষের ১২ জন আহত হয়।

 

আহত কবির বীর জানায়, হাসিম লোকজন নিয়ে পরিষদে গিয়ে জোর করে চাল নিতে চাইলে ইউপি সদস্য ও জেলেরা প্রতিবাদ করে। এ ঘটনার জেরে হাসিমের নেতৃত্বে তাদের ওপর হামলা করা হয়। চরপাতা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ছলেমান পাটোয়ারী বলেন, এর আগে গত বুধবার হাসিম পরিষদে এসে জোর করে চাল নিয়ে যায়। আজও লোকজন নিয়ে পরিষদে এসে মেম্বারদের গালমন্দ করে চলে যায়। পরে কাজিরহাট বাজারে মারামারি হয়। এ ব্যাপারে হাসিমের সাথে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

 

দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির হোসেন বলেন, এবিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।