আজকের বার্তা
আজকের বার্তা

ঝালকাঠিতে গণহত্যা দিবস পালিত


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ ২:২৭ অপরাহ্ণ ঝালকাঠিতে গণহত্যা দিবস পালিত
Spread the love

ঝালকাঠিতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে গণহত্যা দিবস। এ উপলক্ষে শনিবার সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ঝালকাঠি জেলা প্রশাসন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আফরুজুল হক টুটুল।

 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লতিফা জান্নাতির সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম ও পৌর কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল। সভায় ১৯৭১ সালের ভয়াল ২৫ মার্চ রাতে যারা শহীদ হয়েছিলেন সেই সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এ সময় বক্তারা গণহত্যার ইতিহাস নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার উপর গুরুত্বারোপ করেন। পরে শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

গণহত্যা দিবস উপলক্ষে শহরের বিভিন্ন স্থানে গণহত্যার উপর দুর্লভ প্রামাণ্যচিত্র প্রদর্শণীর আয়োজন করে ঝালকাঠি জেলা তথ্য অফিস। এছাড়া সারা দেশের ন্যায় একযোগে ঝালকাঠিতে রাত ১০.৩০ মিনিট থেকে ১০.৩১ পর্যন্ত ১ মিনিটের জন্য প্রতীকী ব্লাক-আউট করা হবে।