আজকের বার্তা
আজকের বার্তা

ভোলায় লঞ্চে কেবিন না পেয়ে ছাত্রলীগের হামলা


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ ১:৪৭ অপরাহ্ণ ভোলায় লঞ্চে কেবিন না পেয়ে ছাত্রলীগের হামলা
Spread the love

কেবিন না পেয়ে ভোলার চরফ্যাশন-ঢাকাগামী নৌযান এমভি টিপু-১৪ তে হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। শুক্রবার চরফ্যাশন বেতুয়াবন্দরে এমভি টিপু-১৪ লঞ্চে এই ঘটনা ঘটে। এ ঘটনায় উভয়পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

 

জানা গেছে, চরফ্যাশন উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সোহাগের নামে টিপু-১৪ লঞ্চে একটি ডাবল কেবিন আগে থেকেই বরাদ্দ দেওয়া হয়। উপজেলা ছাত্রলীগ সভাপতি ঢাকার উদ্দেশে লঞ্চে উঠলে জানতে পারেন তার নামের কেবিন অন্য এক যাত্রীর নামে বরাদ্দ দেওয়া হয়েছে। এ ব্যাপারে লঞ্চের স্টাফ ও ঘাট শ্রমিক লীগ নেতা নাছিরের নিকট জানতে চাইলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। ওই সময় সভাপতির সঙ্গে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা নাছিরকে মারধর করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন।

 

উপজেলা ছাত্রলীগ সভাপতি হেদী হাসান সোহাগ বলেন, ঘাট শ্রমিক নাছির ও এমভি টিপু-১৪ লঞ্চের স্টাফদের দাপটের কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়। আমার সঙ্গে আগত নেতাকর্মীদের ঘাটে নামতে না দিয়ে মাস্টার লঞ্চ ছেড়ে দেয়।

 

এদিকে আহত ঘাটশ্রমিক নেতা নাছির জানান, ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের লোকজনের সঙ্গে খারাপ আচরণ করেছে। লঞ্চের মাস্টার (চালক) যথাসময়ে লঞ্চ ছেড়ে দিলে তারা মাস্টারকে অবরুদ্ধ করে ঘাটের অদূরে লঞ্চ থামাতে বাধ্য করে। এর পরে মোটরসাইকেল বহর নিয়ে তারা লাঠিসোটা হাতে নিয়ে আরেক দফা লঞ্চে উঠে স্টাফদের মারধর করে কেবিনের দরজা-জানালা ভাঙচুর করে।

 

তিনি আরও জানান, এ ঘটনার পর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি প্রভাষক ইউসুফ হোসেন ইমন বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীদের লঞ্চ থেকে নামিয়ে আনলে পরিস্থিতি শান্ত হয়। এর পর ঢাকা অভিমুখে আবার লঞ্চ ছেড়ে যায়।