আজকের বার্তা
আজকের বার্তা

স্মার্ট বাংলদেশ গড়তে শিক্ষার বিকল্প নেই: পানিসম্পদ প্রতিমন্ত্রী


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ১২:০০ অপরাহ্ণ স্মার্ট বাংলদেশ গড়তে শিক্ষার বিকল্প নেই: পানিসম্পদ প্রতিমন্ত্রী
Spread the love

পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার যে প্রত্যয় ব্যক্ত করেছেন, তা বাস্তবায়নে শিশু শিক্ষার্থীদেরকে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে এবং দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

 

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের ২০২ নম্বর চর হিজলতলা কাজেম আলী সিকদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

 

প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, সবাইকে মাদক থেকে দূরে থাকতে হবে, মাদকের কারণে শুধু নিজে নয়, পরিবার এবং সমাজও ধ্বংস হয়ে যাচ্ছে। ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশের জন্য নিজেকে উপযোগী করে তুলতে হবে এবং মনোযোগ সহকারে লেখাপড়া করতে হবে। পাশাপাশি নিয়মিত খেলাধুলাও করতে হবে। যাতে নিজেদের শরীর-স্বাস্থ্য ঠিক থাকে।

 

এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থী সহ স্থানীয়রা একটি শহিদ মিনার নির্মাণের দাবি জানালে বরিশাল-৫ (সদর) আসনের সাংসদ পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক তার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং কোদাল দিয়ে মাটি কেটে স্থান নির্ধারণও করেন।

 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহন লাল দাস, সহকারী জেলা শিক্ষা অফিসার মো. মোস্তফা কামাল, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, উপজেলা শিক্ষা অফিসার ফয়সাল জামিল, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন প্রমুখ।

 

চাঁদপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম জাহিদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বরিশাল জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষকরা।