আজকের বার্তা
আজকের বার্তা

অপপ্রচার চালানো হচ্ছে ফেসবুক লাইভে: বরগুনার এসপি


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১:২০ অপরাহ্ণ অপপ্রচার চালানো হচ্ছে ফেসবুক লাইভে: বরগুনার এসপি
Spread the love

পুলিশের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে বলে জানিয়েছেন বরগুনা পুলিশ সুপার মো. আবদুস ছালাম। সোমবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে লিখিত বক্তব্য পাঠ করেন আবদুস ছালাম।

 

লিখিত বক্তব্যে পুলিশ সুপার বলেন, সীমান্ত বাবু নামের ফেসবুক আইডি থেকে দুই কেজি গাঁজাসহ আটক পুলিশের বরখাস্ত কনস্টেবল মো. কাওছার হোসেনের বড় ভাই সাবেক বিজিবি সদস্য মো.ফেরদৌস হোসেন বাবু গাঁজাসহ আটক ছোট ভাইকে বাঁচাতে না পেরে গত ১১ জানুয়ারি নিজের ঘরের সামনের বারান্দার টিনের চালের ওপর কিছু পুরনো শুকনো পাতা ও খরকুটা দিয়ে আগুন ধরিয়ে জনসাধারণের দৃষ্টি আকষর্ণের চেষ্টা করেন। লাইভ শেষে আগুন নিভিয়ে ফেলের। জনগণের সহানুভূতি পওয়ার উদ্দেশ্যে প্রচারিত ফেসবুক লাইভ দেখে কেউ বিভ্রান্ত হবেন না। ছোট ভাইয়ের অপরাধ ধামাচাপা দিতে ঘরে আগুন দিয়ে নাটক সাজিয়েছেন বড় ভাই।

 

এছাড়াও পুলিশ সুপার ভিডিওটি সরিয়ে ফেলতে এবং কাউকে শেয়ার না করার অনুরোধ জানান। অন্যথায়, গুজব ছড়িয়ে ও মিথ্যাচার করে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ালে উপযুক্ত আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করেন।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসপি বলেন, তদন্তে উঠে এসেছে পুলিশ সদস্য মাদক নিয়ে বরগুনায় এসেছেন। তাকে ডোভ টেস্ট করা হয়নি তবে বিষয়টি অধিকতর তদন্ত চলছে। গুজব ছড়ানো ও মিথ্যাচার বন্ধ করে পুলিশকে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হচ্ছে।

 

প্রসঙ্গত, বরগুনা ডিবির হাতে গাঁজাসহ পুলিশ সদস্য আটকের পর তার বড় ভাই ফেসবুক লাইভে নিজের ঘরে আগুন দিয়ে জানান, তার ভাইকে পরিকল্পিতভাবে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে ডিবি পুলিশ।