আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে বিএনপির উপজেলা ও পৌর কমিটি বাতিলের দাবিতে বঞ্চিতদের বিক্ষোভ


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ ২:১১ অপরাহ্ণ বরিশালে বিএনপির উপজেলা ও পৌর কমিটি বাতিলের দাবিতে বঞ্চিতদের বিক্ষোভ
Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল গৌরনদী উপজেলা ও পৌর এবং আগৈলঝাড়া উপজেলা বিএনপির সদ্য ঘোষিত আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় তারা জেলা (উত্তর) বিএনপির আহবায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ এবং সদস্য সচিব মিজানুর রহমান মুকুলের প্রতিকৃতিতে জুতার মালা পড়িয়ে কুশপুত্তলিকা দাহ করে তারা।

 

গত ৮ ফেব্রুয়ারি সৈয়দ সরোয়ার আলমকে আহবায়ক ও শরীফ জহির সাজ্জাদ হান্নানকে সদস্য সচিব করে গৌরনদী উপজেলা বিএনপির আহবায়ক কমিটি অনুমোদন দেন জেলা কমিটির আহবায়ক ও সদস্য সচিব। এছাড়া জাকির শরীফকে আহবায়ক ও ফরিদ মিয়াকে সদস্য সচিব করে গৌরনদী পৌর শাখা এবং কবির হোসেন তালুকদারকে আহবায়ক ও মোল্লা বশির আহমেদ পান্নাকে সদস্য সচিব করে আগৈলঝাড়া উপজেলা বিএনপির আহবায়ক কমিটি অনুমোদন দেয় জেলা কমিটি।

 

গৌরনদী উপজেলা কমিটির আহবায়ক সরোয়ার আলম বিপ্লব এক সময় জাতীয় পার্টির রাজনীতি করতেন। জাপার কো-চেয়ারম্যান ও তৎকালীন মন্ত্রী এবিএম রুহুল আমীন হাওলাদারের সহকারী ব্যক্তিগত সচিব ছিলেন। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলেও গত ১৭ বছর ধরে দলে তার তৎপরতা নেই। একই কমিটির সদস্য সচিব জহির সাজ্জাদ হান্নান গত ১৩ বছর ধরে দলের কার্যক্রমে অনুপস্থিত। অথচ তাদের হাতে তুলে দেয়া হয়েছে গৌরনদী উপজেলা কমিটির নেতৃত্ব।

 

পৌর কমিটির আহবায়ক জাকির শরীফ ও সদস্য সচিব ফরিদ মিয়াও গত ১ যুগ ধরে দলের কার্যক্রমে নেই। অথচ তাদের হাতে গৌরনদী পৌর বিএনপির নেতৃত্ব দিয়েছে জেলা নেতারা। দলের নিবেদিত প্রাণ ও ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে দলীয় কর্মসূচি পাশ কাটিয়ে চলা নিস্ক্রিয়দের হাতে নেতৃত্ব তুলে দেয়ায় ক্ষুব্ধ স্থানীয় বিএনপির একাংশ।

 

তারা ঘোষিত ওই কমিটি বাতিল করে ত্যাগীদের নিয়ে নতুন কমিটি ঘোষণার দাবিতে রবিবার সকাল ১১টায় বরিশাল নগরীতে ঝাড়ু মিছিল করে। সদর রোডের দলীয় কার্যালয় চত্বর থেকে বের হওয়া ঝাড়ুমিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় তারা জেলা কমিটির আহবায়ক ও সদস্য সচিববের প্রতিকৃতিতে জুতার মালা পড়িয়ে তাদের কুশপুত্তলিকা দাহ করেন। ঘোষিত কমিটি অবিলম্বে বাতিল না হলে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন বঞ্চিত নেতারা।