আজকের বার্তা
আজকের বার্তা

নিপাহ ভাইরাসে’ আক্রান্ত হয়ে পুলিশ সদস্যের মৃত্যু


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ ২:০৫ অপরাহ্ণ নিপাহ ভাইরাসে’ আক্রান্ত হয়ে পুলিশ সদস্যের মৃত্যু
Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ শের ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন পিরোজপুর জেলা পুলিশ লাইনের কনস্টেবল মো. পলাশের (২২) মৃত্যু হয়েছে। তিনি ‘নিপাহ ভাইরাসে’ আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন।

 

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়। পলাশ মাগুরা জেলার ঘোড়ামারা গ্রামের ওলিয়ার মোল্লার ছেলে। ২০১৮ সালে পুলিশে যোগ দেন তিনি। সর্বশেষ পিরোজপুর জেলা পুলিশে কনস্টেবল পদে কর্মরত ছিলেন। এসব তথ্য নিশ্চিত করেছেন পিরোজপুর পুলিশ সুপার মো. সাইদুর রহমান।

 

শনিবার জ্বরে আক্রান্ত হয়ে পিরোজপুর হাসপাতালে ভর্তি হন পুলিশ সদস্য পলাশ। সেদিনই তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। বিকেল সাড়ে পাঁচটার দিকে তাকে মেডিসিন ইউনিট-১ আইসিইউতে ভর্তি করা হয়। পলাশের জ্বর, খিচুনি ও শ্বাসকষ্ট ছিল। ব্রেন ইনফেকশন হয়ে তার মৃত্যু হয়েছে।

 

শেবাচিম হাসপাতালের মেডিসিন ইউনিটের বিভাগীয় প্রধান চিকিৎসক এজেডএম ইমরুল কায়েস বলেন, পলাশের মৃত্যুর কারণ হিসেবে আমরা আমরা নিপাহ ভাইরাস সন্দেহ করছি। তাই তার রক্তের নমুনা সংগ্রহ করে গতকাল বিকেল তিনটায় ঢাকায় পাঠিয়েছি। প্রতিবেদন পেতে ২৪ ঘণ্টা সময় প্রয়োজন। রাত নাগাদ প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। মো. ফিরোজ আলম নামে কনস্টেবল পলাশের শ্যালক পরিচয়দানকারী এক যুবক জানান, তার দুলাভাই খেজুরের কাঁচা রস পান করেছিলেন। তিনদিন আগে জ্বরে আক্রান্ত হন তিনি।