আজকের বার্তা
আজকের বার্তা

আগৈলঝাড়ায় দু’দিনে নিউমোনিয়া আক্রান্ত ১৩


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২ ১২:৫২ অপরাহ্ণ আগৈলঝাড়ায় দু’দিনে নিউমোনিয়া আক্রান্ত ১৩
Spread the love

বরিশালের আগৈলঝাড়ায় আবহাওয়া পরিবর্তনের কারণে ঠাণ্ডা জনিত রোগ ও নিউমোনিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। গত ৫৮ ঘণ্টায় অন্তত ১৩ জন নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

 

হাসপাতাল সূত্রে জানা গেছে, বুধবার ও বৃহস্পতিবার পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন রাজিহার গ্রামের সাত মাস বয়সী তোহা, সেরাল গ্রামের ১৭দিন বয়সী তাফসির, উত্তর শিহিপাশা গ্রামের ১৩ মাস বয়সী আনহা, অশোকসেন গ্রামের আড়াই বছরের ফাহিমা, সেরাল গ্রামের পাঁচ মাসের তাওহিদ, একই এলাকার পাঁচ মাস বয়সী ইমতিয়াজ, পূর্বসুজনকাঠি গ্রামের পাঁচ বছরের তাবাছুম, নাঠৈ গ্রামের তিন বছরের নাবিল সরদার, গৈলা গ্রামের বিশ মাস বয়সী আহাদ, পয়সারহাট গ্রামের তিন দিনের বেবী আফরিন, বারপাইকা গ্রামের এগারো মাস বয়সী দোলা, মধ্য শিহিপিশা গ্রামের তিন বছরের আনিকা ও বাগধা গ্রামের দেড় মাসের বায়েজীদসহ ১৩জন।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন বলেন, হঠাৎ করে শীত পড়া এবং আবহাওয়া পরিবর্তন জনিত কারনে শিশুদের নিউমোনিয়া রোগ দেখা দিয়েছে।

 

অন্য সময়ের চেয়ে বর্তমানে রোগীর সংখ্যা একটু বেশী। তবে শিশুদের জন্য সবচেয়ে বেশী দরকার সচেতনতা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত পরিমান ঔষধ থাকার কারনে রোগীর সেবার মান বৃদ্ধি পেয়েছে এবং রোগীরা দ্রুত সুস্থ্যতা লাভ করেছে।

 

তপন বস