আজকের বার্তা
আজকের বার্তা

রিজার্ভ ইস্যুতে দেশ আজ আর্থিকভাবে পঙ্গু : চরমোনাই পির


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ ১:০৫ অপরাহ্ণ রিজার্ভ ইস্যুতে দেশ আজ আর্থিকভাবে পঙ্গু : চরমোনাই পির
Spread the love

স্টাফ রিপোর্টারঃ চরমোনাই পির ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, ক্ষমতাভোগী সিন্ডিকেট দেশের অর্থ নানা উপায়ে বিদেশে পাচার করছে। রিজার্ভ ইস্যুতে দেশ আজ আর্থিকভাবে পঙ্গু।

 

চরমোনাই বার্ষিক মাহফিলের তৃতীয় দিন রোববার সকালে মাহফিল প্রাঙ্গণে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের ছাত্র গণজমায়েতে তিনি এ কথা বলেন।

 

তিনি আরও বলেন, সাম্প্রতিক প্রতিবেদনে বিগত ১৬ বছরে বিদেশে যে অর্থপাচারের কথা বলা হচ্ছে, তা সর্বশেষ দুই অর্থবছরের মোট বাজেটের প্রায় সমপরিমাণ। এই সরকার টাকাপাচার রোধ ও পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনতে ব্যর্থ হয়েছে।

 

চরমোনাই পির আগামী নির্বাচন প্রসঙ্গে বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি না হলে নির্বাচনে অংশ নেবে না ইসলামী আন্দোলন বাংলাদেশ। বিরোধী দলগুলোর সমন্বয়ে সুষ্ঠু নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহŸান জানান তিনি।

 

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মুহাম্মাদ আল-আমিনের সঞ্চালনায় আরও বক্তৃতা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সাবেক সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, শেখ ফজলুল করীম মারুফ, নূরুল ইসলাম আল আমিন প্রমুখ।

 

উল্লেখ্য, সোমবার সকাল ৮টায় চরমোনাই পিরের আখেরী মোনাজাতের মধ্যদিয়ে তিনদিন ব্যাপী মাহফিল শেষ হবে।