আজকের বার্তা
আজকের বার্তা

বিএম কলেজ ছাত্রাবাসের কক্ষ ভাঙচুর, শিক্ষার্থীদের ক্ষোভ


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ ১:২৮ অপরাহ্ণ বিএম কলেজ ছাত্রাবাসের কক্ষ ভাঙচুর, শিক্ষার্থীদের ক্ষোভ
Spread the love

ঢাকায় যুবলীগের সমাবেশে না যাওয়ায় সরকারি বি এম কলেজের ছাত্রাবাসের বেশ কিছু কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রলীগ। একই সঙ্গে তিনটি কক্ষের তালা ভেঙে সাধারণ শিক্ষার্থীদের আসবাবপত্র ফেলে দেওয়া হয়েছে।

 

শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার সকালে তারা কক্ষে তালা মেরে বাড়ি গিয়েছিলেন। ওই দিন রাতে তাদের ফোন দেন তানভীর। তখন বলেন, যুবলীগের সমাবেশে না গেলে তাদের ওই কক্ষে থাকতে দেওয়া হবে না। শুক্রবার সকালে এসে তারা দেখতে পান কক্ষের তালা ভাঙা এবং সব আসবাবপত্র বাইরে ফেলে দেওয়া হয়েছে। বিষয়টি ভিডিও করে তারা কলেজের অধ্যক্ষকে জানিয়েছেন। বিষয়টি কলেজ প্রশাসনকে জানানো হলেও তারা কার্যত কোনো ভূমিকা গ্রহন করেনি।

 

কলেজের মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসে গিয়ে দেখা যায়, সি ব্লকের ৪২৪, ৪২৫ ও ৪২১ নম্বর কক্ষে তালা ভেঙে ভাঙচুর করা হয়েছে।

 

কক্ষগুলোর বাসিন্দা রাকিব হোসেন, ইসমাইল হোসেন ও মীর আদনান জানান, ৪২২ নম্বর কক্ষে থাকেন ছাত্রলীগ কর্মী রাকিব, তানভীরসহ বেশ কয়েকজন। তারাই কক্ষগুলোর তালা ভেঙে হামলা চালিয়েছে। কক্ষে থাকা সব আসবাবপত্র বাইরে ফেলে দিয়েছে। একই সঙ্গে গুরুত্বপূর্ণ কাগজপত্র ছড়িয়ে ফেলেছে।

 

ছাত্রাবাসের সহকারী সুপার রফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা আমার কাছে অভিযোগ দিয়েছে। আমি বিষয়টি কলেজ অধ্যক্ষকে অবহিত করেছি। সন্ধ্যায় সরেজমিনে পরিদর্শন করব।

 

সরকারি বিএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ গোলাম কিবরিয়া বলেন, ‌শিক্ষার্থীরা আমার কাছে অভিযোগ দিয়ে গেছেন। তাদের কক্ষে তালা ভেঙে কেউ প্রবেশ করেছে। আমি বিষয়টি ছাত্রাবাস কর্তৃপক্ষকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।