আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে প্রথমা প্রকাশনের বইমেলা শুরু


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ০৯, ২০২২ ১১:২০ পূর্বাহ্ণ বরিশালে প্রথমা প্রকাশনের বইমেলা শুরু
Spread the love

বরিশালে প্রথমা প্রকাশনের আয়োজনে ছয় দিনব্যাপী বইমেলা শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বরিশাল বিভাগীয় পরিচালক অধ্যাপক মোয়াজ্জেম হোসেন।

 

নগরের সদর রোডে শব্দাবলী স্টুডিও থিয়েটার হলে বিকেল সাড়ে চারটায় মেলার উদ্বোধনী অনুষ্ঠান হয়। এতে অতিথি ছিলেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি নাজমুল হোসেন, শব্দাবলীর সভাপতি নাট্যজন সৈয়দ দুলাল, সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন, সাংকৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন খন্দকার, নাট্যসংগঠক জিনাত লিনা। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন প্রথমার ব্যবস্থাপক জাকির হোসেন।

 

প্রথমা প্রকাশনের ব্যবস্থাপক জাকির হোসেন বলেন, পাঠকদের দোরগোড়ায় নানা আঙ্গিকের বই পৌঁছে দিতে তাঁরা অঙ্গীকারবদ্ধ। এ জন্য দেশের বড় শহরগুলোতে প্রতিবছর একাধিক মেলার আয়োজন করে পাঠকদের কাছে সহজে বই পৌঁছে দিচ্ছে প্রথমা। এমন উদ্যোগের অংশ হিসেবে এবার বরিশাল নগরে পুনরায় এ মেলার আয়োজন করা হয়েছে। এ আয়োজনের ফলে পাঠকেরা তাঁদের পছন্দ ও চাহিদামতো বইগুলো তাঁদের শহর থেকেই সহজে সংগ্রহ করতে পারবেন।

 

প্রথমা প্রকাশনের নির্বাহী (বিক্রয়) সনাতন বড়াল জানান, এ মেলায় প্রথমা প্রকাশন থেকে প্রকাশিত নানা আঙ্গিকের বই ছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন বই পাওয়া যাচ্ছে। এসব বই বিশেষ মূল্যছাড়ে মেলায় বিক্রি হচ্ছে। মেলার স্টলে বিক্রির জন্য পাঁচ হাজারের বেশি বই রয়েছে। বেলা ১১টা থেকে প্রতিদিন মেলা শুরু হবে এবং তা চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত।