আজকের বার্তা
আজকের বার্তা

ববিতে প্রথম মেধাতালিকার ভর্তি চলবে ১২ নভেম্বর পর্যন্ত


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ০৮, ২০২২ ১:৫৪ অপরাহ্ণ ববিতে প্রথম মেধাতালিকার ভর্তি চলবে ১২ নভেম্বর পর্যন্ত
Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়েছে। গত বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাত ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধাতালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রথম মেধাতালিকায় ভর্তি চলবে ৭ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত।

 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এবছর বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন করেছেন ৩১,৪৪১ জন। চূড়ান্ত আবেদন করেছেন ২৯,৩১৬ জন। বাকিরা পেমেন্ট করেনি। ববির প্রথম মেধাতালিকা বিশ্ববিদ্যালয়টির ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

 

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আবেদনের দিক থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় চতুর্থ। বিশ্ববিদ্যালয়টির ‘এ’ ইউনিটের ৭৫০টি আসনের বিপরীতে আবেদন পড়ছে ১৭৩৫০, ‘বি’ ইউনিটের ৪২১টি আসনের বিপরীতে ৯৩৩৮ এবং ‘সি’ ইউনিটের ৩১৯টি আসনের বিপরীতে ৪৭৫৩টি আবেদন পড়ছে।

 

এবার গুচ্ছের মেধা তালিকায় ‘ক’ ইউনিটে ৮০.৫ মার্ক নিয়ে প্রথম হয়েছে বরিশাল বোর্ডের সুমাইয়া আক্তার। মানবিক ‘খ’ ইউনিটে ৭১.২৫ মার্ক নিয়ে প্রথম হয়েছে রাজশাহী বোর্ডের মো. আশিকুজ্জামান সৈকত এবং ‘গ’ ইউনিটে ৮১.২৫ মার্ক নিয়ে প্রথম হয়েছে বরিশাল বোর্ডের আশিকুর রহমান। গুচ্ছের ভর্তি পরীক্ষায় মার্কের উপর ভিত্তি করে এ মেধা তালিকা প্রকাশ করা হয়।