আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে পথে পথে যাত্রীদের ভোগান্তি চরমে


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ০৪, ২০২২ ১১:৫১ পূর্বাহ্ণ বরিশালে পথে পথে যাত্রীদের ভোগান্তি চরমে
Spread the love

বরিশালের পথে পথে সাধারণ জনগণের দুর্ভোগ ও ভোগান্তি দেখা দিয়েছে। বিএনপির বিভাগীয় গণসমাবেশের এক দিন আগে হঠাৎ পরিবহন ধর্মঘট শুরু হওয়ায় দুর্ভোগ বলে সাধারণ জনগণের অভিযোগ। জেলা বাস মালিক সমিতির ডাকা পরিবহন ধর্মঘটের কারণে আন্তজেলা ও দূরপাল্লার সব ধরনের বাস, ট্রাক, পিকআপ চলাচল বন্ধ রয়েছে।

 

শুক্রবার (৪ নভেম্বর) সকালে বরিশালের রুপাতলী ও নথুল্লাবাদ বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায়, মহাসড়কে কোনো যাত্রীবাহী বাস চলছে না। নেই ট্রাকও। কিছু অটোরিকশা চলাচল করছে। এরপরও মানুষ নিজেদের গন্তব্যস্থানে যাওয়ার জন্য বিভিন্ন স্থানে ছুটে এসেছেন, যদি কোনো বাস বা অন্য কোনো পরিবহন মেলে।

 

ফজলু নামে পটুয়াখালীর বাউফলের এক বাসিন্দা বলেন, জরুরি প্রয়োজনে বাড়িতে যাওয়ার জন্য সকালে রুপাতলী বাস টার্মিনালে এসেছি। কিন্তু বাস চলছে না। তাই বাধ্য হয়ে কয়েকগুন বেশি ভাড়া দিয়ে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছি।

 

নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে আসলাম শেখের সঙ্গে কথা হলো। তিনি বলেন, ‘সকালবেলা একটি চার্জার ভ্যানে বরগুনা থেকে আমরা সাতজন ঢাকায় যাওয়ার জন্য নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে বাস ধরতে আসি। আমরা জানতাম না যে গাড়ি বন্ধ। উপায় না পেয়ে আমাগো আবার বাড়ি ফিরি যাইতে হইব।’

 

তিনি আরও বলেন, ‘জানতাম আগে, বিরোধী দল হরতাল দিছে, এখন দেখি সরকারি দল হরতাল দেয়, গাড়িঘোড়া বন্ধ করি দেয়।’