আজকের বার্তা
আজকের বার্তা

সাম্প্রদায়িক সহিংসতা চিরতরে বন্ধে বরিশালে গণঅনশন


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২ ১:৪৫ অপরাহ্ণ সাম্প্রদায়িক সহিংসতা চিরতরে বন্ধে বরিশালে গণঅনশন
Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ সাম্প্রদায়িক সহিংসতা চিরতরে বন্ধ ও ২০১৮ সালের সংসদ নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে বরিশালে গণঅনশন হয়েছে।

 

নগরীর অশ্বিনী কুমার হলের সামনে শনিবার দুপুরে জেলা ও মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

 

সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক হিরন কুমার দাস মিঠুর সভাপতিত্বে বক্তব্য দেন জেলা জাসদের (আম্বিয়া গ্রুপ) সভাপতি শহিদুর রহমান মিরন, জেলা জাসদের (ইনু গ্রুপ) সভাপতি আবদুল হাই মাহবুব, ওয়ার্কার্স পাটির জেলা সভাপতি নজরুল হক নিলু, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মিজানুর রহমান সেলিম, জেলা ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক একে আজাদ, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্যপরিষদের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সঞ্জিব দত্ত লিটু, বরিশাল মহানগর সাধারণ সম্পাদক জয়ন্ত দাস, বীরমুক্তিযোদ্ধা মুকুল মুখার্জী। সঞ্চালনা করেছেন কৌশিক ও রনজিত সেন।

 

বক্তারা বলেন, দেশের সংখ্যালঘুরা বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছ। এই নির্যাতন চিরতরে বন্ধে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন জরুরী হয়ে পড়েছে। পাশাপাশি বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যা কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইনের যথাযথ বাস্তবায়ন করতে হবে।

 

এছাড়া পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন ও আদিবাসীদের জন্য আলাদা ভূমি কমিশন গঠনের দাবি জানানো হয়।