আজকের বার্তা
আজকের বার্তা

আমতলী সরকারী কলেজে জনবলের চরম সংকট!


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২ ১২:৫১ অপরাহ্ণ আমতলী সরকারী কলেজে জনবলের চরম সংকট!
Spread the love

আমতলী সরকারী কলেজে অধ্যক্ষ নেই, ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়েই চলছে কার্যক্রম। শিক্ষক সংঙ্কট চরমে। ফলে ব্যহত হচ্ছে নিয়মিত পাঠদান কার্যক্রম।

 

বৃহস্পতিবার দুপুরে কলেজ প্রাঙ্গণে ছাত্রলীগের উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। পৌর ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক অমিত রসুল অপুর সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন রাফি হাসান অভি, মেহেদী হাসান, রামিম মাতুব্বর ও জিয়া উদ্দিন প্রমুখ। মানববন্ধনে ছাত্রলীগ নেতা কর্মী ও কলেজ শিক্ষার্থী অংশগ্রহন করেন।

 

অধ্যক্ষ কঙ্কাবতী বিশ্বাস (ভারপ্রাপ্ত) বলেন, জাতীয়করণের পর থেকে অবসরে যাওয়ায় ১০ বিষয়ের শিক্ষক পদ শুন্য। সংশ্লিষ্ট দফতরে শিক্ষক চেয়ে আবেদন করেছি কিন্তু পাচ্ছি না। শিক্ষক না থাকায় শিক্ষার্থীদের পাঠদানে সমস্যা হচ্ছে।

 

তিনি আরো বলেন, কলেজের অধ্যক্ষ, শিক্ষক, কারনিক ও অফিস সহায়কসহ ৪৪ জনের পদ রয়েছে। কিন্তু কর্মরত আছে মাত্র ২১ জন। ২৩ জনের পদ শুন্য রয়েছে। চাহিদামত শিক্ষক, কারনিক ও অফিস সহায়ক না থাকায় কলেজের শিক্ষা কার্যক্রম চরমভাবে ব্যহত হচ্ছে।

 

জানাগেছে, ১৯৬৯ সালে আমতলী উপজেলার প্রাণ কেন্দ্রে শিক্ষানুরাগী সাবেক এমপিএ আলহাজ্ব মোঃ মফিজ উদ্দিন তালুকদার কলেজ প্রতিষ্ঠা করেন। ২০১৬ সালের ৭ এপ্রিল কলেজটিকে জাতীয়করণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিজ্ঞান, বানিজ্য ও মানবিক বিভাগে কলেজে স্নাতক, একাদ্বশ ও দ্বাদশ শ্রেনীতে দুই হাজার সাত’শ ৩৬ জন শিক্ষার্থী রয়েছে। কলেজের ২২ টি বিষয়ের পাঠদান হয়।

 

মোঃ জসিম সিকদার/আমতলী-বরগুনা