আজকের বার্তা
আজকের বার্তা

কাউখালীতে নদীতে বিষ দিয়ে মাছ শিকার, জরিমানা আদায়


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২ ২:০৩ অপরাহ্ণ কাউখালীতে নদীতে বিষ দিয়ে মাছ শিকার, জরিমানা আদায়
Spread the love

পিরোজপুরের কাউখালী উপজেলার চিরাপাড়া নদীতে বিষ প্রয়োগ করে মাছ শিকারের দায়ে ৭ ব্যক্তিকে গ্রেফতার করে নৌ-পুলিশ। পরে প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার সকালে সহকারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছা.খালেদা খাতুন রেখা এ জরিমানা করেন।

 

অর্থদন্ড প্রাপ্তরা হলেন কাউখালীর চিরাপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের ডুমজুড়ি গ্রামের মনিরুজ্জামান ফকির(৩২), সোলায়মান(৫০), মিজানুর রহমান(৪০), এনায়েত মোল্লা(৪০), মানিক মোল্লা(৩০), দাশেরকাঠী গ্রামের নিজাম সিকদার(২৫), গান্ডতা গ্রামের জাকির শেখ(৪৫)।

 

জানা গেছে, উপজেলার চিরাপাড়া নদী,বাশুরি এবং গান্ডতা খালে প্রায়ই বিষ প্রয়োগ করে অসাধু জেলেরা মাছ শিকার করেন। শনিবার রাতে চিরাপাড়া নদীর ডুমজুড়ি এলাকায় বিষ প্রয়োগ করার পর বিভিন্ন প্রজাতির মাছ ভেসে ওঠে। পরে তিনি জাল দিয়ে খালের মাছ শিকার করছিলেন।

 

স্থানীয় গ্রামবাসী শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে ইউএনও ঘটনান্থলে নৌ পুলিশ পাঠায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৭জনকে আটক করেন। পরে রবিবার সকালে ৭জনকে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে হাজিরা করা হলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁদের প্রত্যেককে ৫ হাজার টাকা কওে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে তারা ছাড়া পান।

 

রবিউল হাসান রবিন/কাউখালী