Agaminews
Agaminews Banner

ছাগ‌লে ধানের চারা খাওয়া নিয়ে তর্ক, কৃষক‌ হত্যা


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ ১২:৪৯ অপরাহ্ণ ছাগ‌লে ধানের চারা খাওয়া নিয়ে তর্ক, কৃষক‌ হত্যা

নিজস্ব প্রতিবেদক:

ছোট ছোট ধানের চারা ছাগ‌লে খাওয়া‌কে কেন্দ্র ক‌রে ব‌রিশা‌লের হিজলায় এক কৃষককে পিটিয়ে হত্যা করা হয়েছে। ওই কৃষকের নাম কাঞ্চন রাঢ়ী‌।

বৃহস্পতিবার (২৭ জানুয়া‌রি) দুপু‌রে ময়নাতদ‌ন্তের জন্য তার মর‌দেহ শের ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লের ম‌র্গে প্রেরণ করা হ‌য়ে‌ছে।

এর আগে, বুধবার দিনগত রাত ৯টার দি‌কে এ হাসপাতা‌লেই চি‌কিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কাঞ্চন রাঢ়ী হিজলা উপ‌জেলার গৌরবদী ইউ‌নিয়‌নের ৮ নম্বর ওয়া‌র্ডের বিশর এলাকার আলী আহম্মদ রাঢ়ীর ছে‌লে। পেশায় তিনি একজন কৃষক।

কাঞ্চন রাঢ়ীর মে‌য়ে জেস‌মিন জানান, বুধবার বেলা ১১টার দি‌কে তা‌দের এক‌টি ছাগল পার্শ্ববর্তী সিরাজ তালুকদা‌রের জ‌মির ছোট ছোট কিছু ধানের চারা খে‌য়ে ফে‌লে। এতে ক্ষিপ্ত হয়ে সিরাজ তালুকদার ছাগলটি‌কে পার্শ্ববর্তী এক‌টি ডোবার পানিতে চু‌বায় এবং পেটায়।

তি‌নি ব‌লেন, অবুঝ প্রাণী‌কে এভা‌বে নির্যাতন করার প্র‌তিবাদ জানায় আমার বাবা কাঞ্চন রাঢ়ী। এতে পুনরায় ক্ষিপ্ত হ‌য়ে সিরাজ তালুকদার তার শ্যালক মিলন মোল্লাসহ ১০-১৫ জন স্বজন নি‌য়ে বাবা কাঞ্চন রাঢ়ীর ওপর হামলা চালায়। এ সময় তা‌কে লোহার রড দি‌য়ে পি‌টি‌য়ে গুরুত্বর জখম ক‌রে তারা। হামলার সময় আমি ও আমার দুই ভাই রা‌সেল, মোক‌সেদ, চাচা‌তো ভাই সোহেলসহ ৮-১০ জন বাবা‌কে রক্ষায় এগিয়ে যাই। এ সময় হামলাকারীর‌া আমা‌দেরও মারধর ক‌রে।

এ ঘটনায় বাবাসহ ৪-৫ জন গুরুত্বর আহত হলে তা‌দের উদ্ধার ক‌রে উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি ক‌রি। প‌রে অবস্থার অব‌নতি ঘট‌লে সন্ধ্যায় বাবাকে শের-ই-বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি ক‌রি। রাত ৯ টার দি‌কে চি‌কিৎসাধ‌ীন অবস্থায় তার মৃত্যু হয়।

চি‌কিৎসকরা জা‌নি‌য়ে‌ছেন, মাথায় গুরুত্বর জখম পাওয়ায় অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হ‌য়ে‌ছে।

এ বিষ‌য়ে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিয়া ব‌লেন, খবর পে‌য়ে ঘটনাস্থ‌ল প‌রিদর্শন ক‌রে‌ছি, হামলার ঘটনার সঙ্গে জ‌ড়িত থাকার অভিযোগে এক নারী‌কে আটক করা হ‌য়ে‌ছে। ত‌বে নিহ‌তের বা‌ড়ির লোকজন মর‌দে‌হের সঙ্গে ব‌রিশা‌লে অবস্থান করায় এখনও কেউ মামলা দা‌য়ের করে‌নি। মামলা দা‌য়ে‌রের পর যথাযথ ব্যবস্থা নেওয়া হ‌বে।