আজকের বার্তা
আজকের বার্তা

‘মুজিব’ মুক্তির সম্ভাব্য তারিখ ঘোষণা


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২ ১১:৫৮ পূর্বাহ্ণ ‘মুজিব’ মুক্তির সম্ভাব্য তারিখ ঘোষণা
Spread the love

আগামী ১৬ ডিসেম্বরই মুক্তি দেয়া হতে পারে বহুল প্রতীক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব’ সিনেমা। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় তৈরি এই সিনেমাটিতে পরিচালক হিসেবে কাজ করছেন ভারতের বিখ্যাত চলচিত্র নির্মাতা শ্যাম বেনেগাল।

জানা গেছে, বেনেগাল বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনেমাটির চূড়ান্ত সংস্করণ দেখানোর পরই ঘোষণা করা হবে সিনেমাটির মুক্তির তারিখ। তবে সিনেমাটির সহকারী পরিচালক ও কাস্টিং ডিরেক্টর বাহাউদ্দিন খেলন জানিয়েছেন, ১৬ ডিসেম্বর সিনেমাটি মুক্তির প্রাথমিক লক্ষ্য নির্ধারণ করেছেন তারা। এদিকে, ট্রেইলার মুক্তির পর বেশ সমালোচনায় পড়েছিল আরেফিন শুভ অভিনীত এই সিনেমাটি। তাই নতুন ভিএফএক্স কোম্পানিকে এনে সিনেমার দুর্বল জায়গাগুলো নিয়ে ফের কাজ করছে সিনেমার পরিচালক।

এদিকে, সমালোচনা নিয়ে বাহাউদ্দিন বলেন, ‘আমাদের কাছে মনে হয়েছে ছবির মূল দুর্বলতা ভিএফএক্স। প্রথম যে প্রতিষ্ঠানটি ভিএফএক্স করেছিল, মাঝখানে বন্যার পানিতে তাদের সার্ভারে সমস্যা দেখা দেয়। আমরা চেয়েছি যে করেই হোক এই মাসের মধ্যে সব কাজ সম্পন্ন করতে। তাই মুম্বাইয়ের আরেকটি বড় ভিএফএক্স কোম্পানিকে যুক্ত করেছি। আগের ভিএফএক্স কোম্পানির সঙ্গে তারা কাজ করছে।’