Agaminews
Agaminews Banner

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০১, ২০২২ ১:৫০ অপরাহ্ণ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক:

বরগুনায় দ্রুত বিচার আইনে দীর্ঘদিন পলাতক থাকায় চেয়ারম্যান মোশাররফ হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার সকালে বরগুনার দ্রুত বিচার আদালতের বিচারক মো. নাহিদ হোসেন এ আদেশ দেন। মোশাররফ হোসেন বরগুনা সদর উপজেলার ৫ নম্বর আয়লা পাতাকাটা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান।

জানা যায়, ২০২১ সালের ১২ জুন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুপুর ২টার দিকে ওই ইউনিয়নের পূর্ব কেওড়াবুনিয়া গ্রামে নৌকা প্রতীকের প্রার্থী এম মজিবুল হক কিসলুর সমর্থকদের ওপর হামলা করা হয়। এসময় ১৩টি মোটরসাইকেল ভাঙচুর, একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও মজনু নামে এক কর্মীকে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয় মোশারেফের নেতৃত্বে।

পরে নৌকার প্রার্থী মজিবুল হক কিসলু বাদী হয়ে ১৩ জুন বরগুনা থানায় ১৩২ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় কতিপয় আসামি জামিনে গেলেও চেয়ারম্যান দীর্ঘদিন হাজির না হয়ে আদালতে অনুপস্থিত থাকেন। পুলিশ তাকে গ্রেফতার না করে পলাতক দেখায়। মোশারেফ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য, বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসনের ছোট ভাই।

মামলার বাদী বলেন, আমার নির্বাচনী গণসংযোগ চলাকালীন একদল সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা করে মোটরসাইকেল ভাঙচুর ও আমার কর্মী মজনুকে কুপিয়ে মারাত্মক জখম করা হয় মোশারেফের নেতৃত্বে। মামলার বয়স ৬ মাস হলে তিনি আদালতে হাজির হননি। চেয়ারম্যানের বিরুদ্ধে অপর একটি মামলা আছে। সেই মামলায় হাজির হলেও দ্রুত বিচার আইনের মামলায় হাজির না হয়ে পলাতক থাকেন তিনি।

এ বিষয়ে চেয়ারম্যান মোশাররফ হোসেন বলেন, পুলিশ চার্জশিটের পরে আদালতে হাজির হতে পারিনি। যার কারণে গ্রেফতারি পরোয়ানা দিয়েছে আদালত।