আজকের বার্তা
আজকের বার্তা

১৪৫ রানে অলআউট সাকিব-গেইলরা


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ ১:৩৪ অপরাহ্ণ ১৪৫ রানে অলআউট সাকিব-গেইলরা
Spread the love

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ১৪তম ম্যাচে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স। যেখানে প্রথমে ব্যাট করা বরিশাল ১৮.৫ ওভারে তারা ১৪৫ রানে অল-আউট হয়ে যায়।

সোমবার (৩১ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি বিকেল সাড়ে ৫টায় গড়ায়। টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান।

বরিশালের হয়ে ওপেনিংয়ে নামেন দুই ক্যারিবিয়ান সুপারস্টার ক্রিস গেইল আর ডোয়েন ব্র্যাভো। মেহেদি হাসানের করা প্রথম ওভারে মাত্র ১ রান নিতে পেরেছন ক্রিস গেইল! পরের ওভারে খালেদ আহমেদকে পরপর দুই বাউন্ডারি মেরে মুশফিকের দারুণ ক্যাচে পরিণত হন ব্র্যাভো (৯)।

ইনিংসের চতুর্থ ওভারে এসে এই পেসার তুলে নেন আরেক মহাতারকা ক্রিস গেইলকে। খালেদের গুড লেন্থের বলটি ডিফেন্ড করতে গিয়ে বোল্ড হয়ে যান ৯ বলে ১ বাউন্ডারিতে ৪ রান করা ক্যারিবিয়ান দানব।

তৌহিদ হৃদয়ও রান-আউট হয়ে যান। ২৪ রানে ৩ উইকেট হারানোর পর অধিনায়ক সাকিব আর নাজমুল হোসেন শান্তর ব্যাটে ঘুরে দাঁড়ায় বরিশাল। ব্যাট হাতে ঝড় তোলেন বিশ্বসেরা অল-রাউন্ডার। শান্তর রান শুরুতে বলের চেয়ে কম ছিল, এরপর ধীরে ধীরে তিনি উল্টোদিকে বাড়াতে শুরু করেন। দুজনের জুটি দারুণ জমে যায়।

এমন সময় আক্রমণে আসেন কামরুল ইসলাম রাব্বি। তার বলে ইয়াসির আলীর তালুবন্দি হয়ে ফিরেন ২৭ বলে ২ চার ৩ ছক্কায় ৪১ রান করা সাকিব। অবসান হয় ৫৯ বলে ৭৯ রানের চতুর্থ উইকেট জুটির। ১৬তম ওভারে নাজমুল হোসেন শান্তকে ফেরান থিসারা পেরেরা।

লঙ্কান অল-রাউন্ডারের বলে ইয়াসিরের তালুবন্দি হয়ে থামে শান্তর ৪০ বলে ৩ চার ২ ছক্কায় ৪৫ রানের ইনিংস। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি বরিশাল। তারা অল-আউট হয় ১৪৫ রানে। নুরুল হাসান (৯ বলে ১০) আর মুজিব উর রহমান (৬ বলে ১২) ছাড়া কেউ দুই অংক ছুঁতে পারেননি।

৪ ওভারে ৪১ রানে ৩ উইকেট নেন খালেদ। ২টি করে নেন ফরহাদ রেজা এবং কামরুল ইসলাম রাব্বি।