Agaminews
Agaminews Banner

অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জামসহ শীর্ষ সন্ত্রাসী আটক


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ ১:১৯ অপরাহ্ণ অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জামসহ শীর্ষ সন্ত্রাসী আটক

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল নগরের লঞ্চঘাট এলাকা থেকে বিদেশি পিস্তল, বোমা ও বোমা তৈরির বিভিন্ন সরঞ্জামসহ শীর্ষ সন্ত্রাসী বাবুল হাওলাদার ওরফে বোমা বাবুলকে আটক করেছেন র‌্যাব-৮ এর সদস্যরা।

আটক বাবুল হাওলাদার ওরফে বোমা বাবুল ভোলা জেলা সদরের দক্ষিণ দিঘলদি এলাকার মৃত মোজাফর হাওলাদারের ছেলে।

শুক্রবার (২৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় বরিশাল নগরের রুপাতলীস্থ র‌্যাব-৮ এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেনে উপ অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গির আলম।

তিনি জানান, স্থানীয় সরকার নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে যে ককটেলসহ হাতবোমা বিস্ফোরণ হয়েছে, তার বেশিরভাগই আটক বোমা বাবুল সরবরাহ করেছে। দীর্ঘদিন ধরে তার গতিবিধির ওপর গোয়েন্দা তৎপরতা রাখেন র‌্যাব সদস্যরা।

তিনি বলেন, এরই ধারাবাহিকতায় র‌্যাব জানতে পারে অস্ত্রসহ বিভিন্ন প্রকার বিস্ফোরক দ্রব্যসহ বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালি মডেল থানাধীন লঞ্চঘাট এলাকায় অবস্থান করছে বোমা বাবুল। যে তথ্যের সত্যতা যাচাইয়ের পর র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম এবং স্কোয়াড অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. খোরশেদ আলমের নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৮ জানুয়ারি) ভোরে লঞ্চঘাট এলাকায় অভিযান চালায়।

এ সময় বাবুল হাওলাদার ওরফে বোমা বাবুলকে একটি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন, ৪ রাউন্ড অ্যামোনেশন, ৩ টি তাজা বোম, বোমা তৈরির কাজে ব্যবহৃত ৮০০ গ্রাম গান পাউডার, ২৪টি ম্যাচ, ৫০টি মার্বেল, ২ প্যাকেট বিয়ারিং বল, ১০ টি জর্দার কৌটা, ১২ টি বিস্ফোরক ভর্তি কলম, ৫টি লাল টেপ, তিন কালারের ৫ মিটার বৈদ্যুতিক তার, ২ কেজি কাচের টুকরা এবং অস্ত্র ও বোমা ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ২টি সিমকার্ডসহ ১টি মোবাইল ফোন এবং নগদ ১ হাজার ৫২০ টাকাসহ আটক করা হয়।