আজকের বার্তা
আজকের বার্তা

বৃহস্পতিবার থেকে বাড়বে শীত


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ ১:১২ অপরাহ্ণ বৃহস্পতিবার থেকে বাড়বে শীত
Spread the love

অনলাইন ডেস্ক:

দেশের আকাশে আজকের মতো আগামীকাল বুধবারও এই মেঘ, এই বৃষ্টি দেখা যাবে। মেঘ ও বৃষ্টি কেটে গেলে বৃহস্পতিবার থেকে তীব্র শীত অনুভীত হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ হাফিজুর রহমান পূর্বাভাসের এই তথ্য দেন।

আবহাওয়া অধিদপ্তার সূত্রে, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী, মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাঙামাটিতে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়াতে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া ঢাকার আকাশে আংশিক মেঘ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হালকা রোদেরও দেখা মিলেছে। আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, বুধবার পর্যন্ত সারা দেশের আকাশ আংশিক মেঘলা থাকবে। বুধবারের পর মেঘ কেটে গেলে বাড়বে শীত। কিছু অঞ্চলে শুরু হবে শৈত্যপ্রবাহ