Agaminews
Agaminews Banner

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬০৩৩


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ ১২:২০ অপরাহ্ণ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬০৩৩

অনলাইন ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৩৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ১৫ হাজার ৯শ ৯৭ জন।

একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ২শ ৫৬ জনের।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৯৫ জন।

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৫ লাখ ৫৮ হাজার ৯শ ৫৪ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮শ ৬০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৪৯ হাজার ৬৯৭টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৯ হাজার ৪৯২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২২ লাখ ১২ হাজার ১শ ৭৯টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ১৮ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং ছয়জন নারী রয়েছে। মৃত ১৮ জনের শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন এবং ৯১ থেকে ১শ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

এতে আরও বলা হয়, মৃত ১৮ জনের মধ্যে ঢাকা বিভাগের আটজন এবং চট্টগ্রাম বিভাগের ছয়জন, রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের একজন রয়েছে। মৃত ১৮ জনের মধ্যে ১০ জন সরকারি হাসপাতালে এবং আটজন বেসরকারি হাসপাতালে মারা যান।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছে দুই হাজার ১শ ৫৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩শ ৭৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছে চার লাখ এক হাজার ৭শ ৫৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছে তিন লাখ ৫৯ হাজার ১৪৭ জন। এখন আইসোলেশনে আছে ৪৩ হাজার ৬০৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।