Agaminews
Agaminews Banner

শিক্ষকদের খাবার ফিরিয়ে দিলেন শিক্ষার্থীরা


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ ৩:০৫ অপরাহ্ণ শিক্ষকদের খাবার ফিরিয়ে দিলেন শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক:

উপাচার্য এবং অনশনরত শিক্ষার্থীদের জন্য নিয়ে আসা খাবার ফিরিয়ে দিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) বিকেলে খাবার ফিরিয়ে দেন তারা।

এর আগে সিলেট সিটি করপোরেশনের দুই কাউন্সিলরের নিয়ে আসা বিরিয়ানি ফিরিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

এ সময় প্রক্টর ড. আলমগীর কবীর বলেন, আমাদের শিক্ষার্থীরা অহিংস আন্দোলন করে আসছেন। তবে গতকাল থেকে উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ বন্ধ করে দেন শিক্ষার্থীরা। এতে উপাচার্যের সমস্যা হচ্ছে। তিনি কয়েকদিন ধরে অসুস্থ। এছাড়া তিনি হার্টের রোগী, তাকে নিয়মিত ওষুধ খেতে হয়। তাই তাকে দেখার জন্য আমরা কিছু খাবার আর ওষুধ নিয়ে এসেছি। তবে আমাদের ভেতরে যেতে দেওয়া হচ্ছে না। আমি আমার শিক্ষার্থীদের অনুরোধ করবো তারা যেন এ কর্মকাণ্ড থেকে বেরিয়ে আসেন।

এর আগে শিক্ষার্থীরা দুই কাউন্সিলরকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ‘শাবিপ্রবি বর্তমান এবং সাবেক শিক্ষার্থী ছাড়া আমরা কারও খাবার গ্রহণ করতে চাচ্ছি না। তবে আপনাদের আগমনে আমরা খুশি হয়েছি। ’

এ সময় সিলেট সিটি করপোরেশনের ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াসুর রহমান ও ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মখলিসুর রহমান কামরান পাঁচ প্যাকেট খাবার নিয়ে উপাচার্যের সঙ্গে দেখা করতে চাইলে শিক্ষার্থীরা অনুমতি দেননি।

ফেরার পথে ইলিয়াসুর রহমানের কাছে জানতে চাইলে সাংবাদিকদের বলেন, ‘যারা আন্দোলন করছেন তাদের জন্য খাবার নিয়ে এসেছিলাম। তবে তারা গ্রহণ করেননি। তারা অনুরোধ করে বলেন, সাবেক এবং বর্তমান শিক্ষার্থী ছাড়া কারও দেওয়া খাবার তারা গ্রহণ করবেন না। ’