Agaminews
Agaminews Banner

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অফিস সময় পরিবর্তন


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ ১২:১৮ অপরাহ্ণ বরিশাল বিশ্ববিদ্যালয়ে অফিস সময় পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে অফিস সময়ের পরিবর্তন করা হয়েছে।

সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে সকল বিভাগীয় প্রধান ও দপ্তর প্রধানগণের মধ্যে এক জরুরি ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়।

পরিবর্তিত সময় অনুযায়ী আগামীকাল মঙ্গলবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মঘণ্টা নির্ধারণ করা হয়েছে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল মাহমুদ রুমি প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ২২ জানুয়ারি অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৩৮তম সভায় সকল সিদ্ধান্ত নেয়া বলবৎ রয়েছে। ওই সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস কার্যক্রম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে গ্রহণ বন্ধ থাকবে। তবে ওই সময়ে ক্লাস সমূহ অনলাইনে অনুষ্ঠিত হবে। চলমান সকল সেমিস্টার/বর্ষভিত্তিক চূড়ান্ত পরীক্ষা প্রদত্ত রুটিন অনুযায়ী সশরীরে অনুষ্ঠিত হবে। মিডটার্ম পরীক্ষাসহ অন্যান্য অভ্যন্তরীণ মূল্যায়নের পরীক্ষা সমূহ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে। ওই সময়ের পর এই পরীক্ষা সমূহ অনলাইনে বা সশরীরে গ্রহণের সিদ্ধান্ত স্ব-স্ব বিভাগের ওপর ন্যস্ত থাকবে। ল্যাব-ক্লাস ও ল্যাব-পরীক্ষা সর্বোচ্চ ১০ জনের গ্রুপ করে আগের মতো সশরীরে পরিচালনা করা যাবে। শিক্ষার্থী পরিবহনের বাসগুলো শুধু পরীক্ষার্থীদের পরিবহনের জন্য চালু থাকবে।

এছাড়াও শিক্ষার্থীদের জন্য আবাসিক হলগুলো খোলা থাকবে এবং হলের আবাসিক শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণপূর্বক হলে অবস্থান করতে পারবেন। স্বাস্থ্যবিধি মেনে সকলকে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমে অংশগ্রহণের নির্দেশ দিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।