আজকের বার্তা
আজকের বার্তা

সব দেশেই এনকাউন্টারের ঘটনা ঘটে: স্বরাষ্ট্রমন্ত্রী


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ ১:২৭ অপরাহ্ণ সব দেশেই এনকাউন্টারের ঘটনা ঘটে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পৃথিবীর সব দেশেই এনকাউন্টারের ঘটনা ঘটে। তিনি বলেন, র‌্যাবকে যারা তৈরি করেছিলেন, এখন তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করছেন।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত জেলা প্রশাসক সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, পৃথিবীর সব দেশেই এনকাউন্টারের ঘটনা ঘটে। সন্ত্রাসীরা অস্ত্র তুললে, পুলিশ তো বসে থাকতে পারে না। তখনই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে। আর এগুলোর সবই যদি র‍্যাবের ঘাড়ে চাপিয়ে দেয়া হয়, তাহলে আমি মনে করি এটা অবিচার করা হচ্ছে।

আমি সব সময় বলে আসছি, যদি পেছনের দিকে তাকান, র‍্যাব কখন তৈরি হয়েছিল…যারা র‍্যাব তৈরি করেছিল তারাই এখন র‍্যাবকে অপছন্দ করছে, নানা ধরনের অপপ্রচার করছে।

তিনি বলেন, র‍্যাব যে ভালো কাজ করছে সেগুলো তারা তুলে ধরছে না। র‍্যাব যে মাদকের বিরুদ্ধে, ভেজাল দ্রব্য নিয়ন্ত্রণের জন্য কাজ করছে, দস্যু মুক্ত করল, চরমপন্থীদের বিরুদ্ধে অ্যাকশনে যাচ্ছে, তারা সব সময় জঙ্গি ও সন্ত্রাস দমনের জন্য কাজ করছে- সেসব কথা তারা কখনো তুলে ধরে না। তারা নানা ধরনের মানবাধিকারের কথা বলে।

র‍্যাব ভালো কাজ করছে, যারা র‍্যাব তৈরি করেছিল তারাই এর বিরোধিতা করছে। তাহলে কি বলা যায় র‍্যাব পলিটিক্যাল বিরোধিতার মুখে- এ বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, আপনারাই বিচার করবেন, আপনাদের কাছে প্রশ্ন রেখে গেলাম।