আজকের বার্তা
আজকের বার্তা

পুলিশের মামলা প্রত্যাহারে শাবি শিক্ষার্থীদের আল্টিমেটাম


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ ২:১৩ অপরাহ্ণ পুলিশের মামলা প্রত্যাহারে শাবি শিক্ষার্থীদের আল্টিমেটাম
Spread the love

অনলাইন ডেস্ক:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবরুদ্ধ উপাচার্যকে মুক্ত করতে গিয়ে পুলিশের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় অজ্ঞাতনামা ৩০০ শিক্ষার্থীকে আসামি করে মামলা করেছে পুলিশ।

তবে পুলিশ এই মামলা মঙ্গলবার রাত ১০টার মধ্যে প্রত্যাহার না করলে, কঠোর আন্দোলনে যাবে বলে আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা।

জানা যায়, সোমবার রাতে জালালাবাদ থানার উপ-পরিদর্শক মো. আব্দুল হান্নান বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলাটি দায়ের করেন। জালালাবাদ থানার ওসি (তদন্ত) মো. আবু খালেদ মামুন এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, উদ্ভূত পরিস্থিতি নিয়ে অজ্ঞাত ২০০/৩০০ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। গতকাল এই মামলাটি করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ৩ দফা দাবিতে শিক্ষার্থীদের কর্মসূচিকে কেন্দ্র করে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে অবরুদ্ধ করার ঘটনা ঘটে। বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশের কর্তব্যকাজে বাধা দেয় শিক্ষার্থীরা এবং পুলিশের ওপর চড়াও হয়।

শিক্ষার্থীরা পুলিশের সরকারি আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বৃষ্টির মতো ইট-পাটকেল ছুড়তে থাকে, গুলি ছোড়ে, পুলিশকে হত্যার উদ্দেশ্যে মারধর এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩১টি শটগানের গুলি এবং ২১টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

এদিকে, পুলিশের এই মামলার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৫টায় শিক্ষার্থীরা পুলিশকে মামলা প্রত্যাহারের আল্টিমেটাম দেন। আন্দোলনকারীরা বলেন, রাত ১০টার মধ্যে পুলিশ মামলা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনে যাবে শিক্ষার্থীরা।