Agaminews
Agaminews Banner

বরগুনায় বিরল প্রজাতির শকুন উদ্ধার


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২ ১০:৫৭ পূর্বাহ্ণ বরগুনায় বিরল প্রজাতির শকুন উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

বরগুনার সদর ইউনিয়নের পাজরাভাঙ্গা গ্রামে স্থানীয় গ্রামীবাসী শকুন উদ্ধার করে। আজ শনিবার বিরল প্রজাতির ওই শকুনটি উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা কৃষক রিপন জানায়, সকালে মাঠে নাড়া কাটার সময় দেখতে পাই একটি বড় আকৃতির পাখি এসে নাড়ার মধ্য পড়েছে। এই দৃশ্য একদল কিশোর দেখে তারা লাঠি নিয়ে পাখীটির দিকে ছুটে যায়। আমি গিয়ে দেখতে পাই একটি শকুন জড়ো হয়ে বসে আছে। কৃষকদের নিয়ে শকুনটি উদ্ধার করে রোঁদে নিয়ে আসি। শকুনটির উপরের অংশ খয়েরী আর গলা সাদা রঙের।

তিনি আরও বলেন, গ্রামবাসী বিষয়টি সাংবাদিকদের জানালে তারা বনবিভাগকে অবহিত করেন। বরগুনা বন রেইঞ্জার মতিয়ার রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে শকুনটি উদ্ধার করে প্রাণী সম্পদ অফিসে নিয়ে আসেন।

সাংবাদিকদের রেইঞ্জার মতিয়ার রহমান বলেন, শকুন হচ্ছে প্রকৃতির বন্ধু, কি ভাবে কোথা থেকে শকুনটি এসেছে তা বলা যাচ্ছে না। এটি বাংলা শকুন বলেও তিনি মন্তব্য করেন। সুস্থ হলে কর্তৃপক্ষের নির্দেশ মতো শকুনটি অবমুক্ত করা হবে।

বরগুনা উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, শকুনটি খুবই অসুস্থ। মাথা সহ শরীরে আঘাত আছে মনে হচ্ছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। যতক্ষন পর্যন্ত সুস্থ না হবে আমরা চিকিৎসা দিয়ে যাব।