Agaminews
Agaminews Banner

পশ্চিমা সামরিক জোটকে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১ ১২:২৩ অপরাহ্ণ পশ্চিমা সামরিক জোটকে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া

অনলাইন ডেস্ক:

রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী আলেকজান্ডার ফোমিন বলেছেন, মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোট বিশাল সামরিক সংঘাতের প্রস্তুতি নিচ্ছে। এ অবস্থায় তিনি পূর্ব অভিমুখে অর্থাৎ রাশিয়ার দিকে ন্যাটো বাহিনীর বিস্তৃতি না ঘটানোর জন্য পশ্চিমা সামরিক জোটকে হুঁশিয়ার করে দিয়েছেন।

মস্কোয় নিযুক্ত বিদেশি রাষ্ট্রদূত এবং সামরিক অ্যাটাশেদের উদ্দেশ্যে দেয়া এক ব্রিফিংয়ে সোমবার তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। আলেকজান্ডার ফোমিন সুস্পষ্ট করে বলেন, রাশিয়া সীমান্তের কাছে ন্যাটো জোট উসকানিমূলক তৎপরতা চালাচ্ছে যা থেকে বড় রকমের সামরিক সংঘাত শুরু হতে পারে।

রাশিয়ার এই কর্মকর্তা আরো বলেন, ন্যাটো জোট রুশ সীমান্তে যে সামরিক বাহিনী মোতায়েন করেছে তা মূলত মস্কোর সঙ্গে বড় রকমের সংঘাতের প্রস্তুতি হিসেবে করা হয়েছে। তারা প্রতি বছর রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধের সম্ভাব্য চিত্রকল্প তুলে ধরে তিরিশটি সামরিক মহড়া চালায়।

আলেকজান্ডার ফোমিন বলেন, সম্প্রতি ন্যাটো জোট সরাসরি কিছু উসকানিমূলক তৎপরতায় জড়িত রয়েছে যা সশস্ত্র সংঘাতের উচ্চ ঝুঁকি সৃষ্টি করেছে। এ সময় তিনি গত মে এবং জুন মাসে ইউক্রেন সীমান্তের কাছে অনুষ্ঠিত কয়েকটি সামরিক মহড়ার কথা উল্লেখ করে বলেন, এ মহড়ায় আমেরিকা ও ইউরোপের বিভিন্ন দেশের ৪০ হাজার সেনা অংশ নিয়েছিল।

সূত্র: পার্সটুডে