Agaminews
Agaminews Banner

শেবাচিমের সিসিইউতে আগুন


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২১ ১:০৩ অপরাহ্ণ শেবাচিমের সিসিইউতে আগুন

নিউজ ডেস্ক:

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিসিইউ ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত।

তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ঘটনার সময় হৃদরোগে আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম।

তিনি জানান, মঙ্গলবার রাত সাড়ে ৯টার পরে আমি হাসপাতালে নিয়মিত রোগী ভিজিটে ছিলাম। সেসময় সিসিইউতে হঠাৎ শর্ট সার্কিটে আগুন লেগে যায়। তখন আমি নিজে থেকেই রোগীদের সরিয়ে নেই।

পরিচালক বলেন, অগ্নিনির্বাপনে হাসপাতালের প্রশিক্ষিত কর্মীদের প্রচেষ্টায় তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তারপরও ওই ওয়ার্ডের রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আমি ফায়ার সার্ভিসে খবর দেই। ওজোপাডিকোতে জানিয়ে বিদ্যুৎ সরবারহ বন্ধ করি।

ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, অক্সিজেন লাইনে কোনো অগ্নিকাণ্ড ঘটেনি। যারা বলছেন তারা না জেনে বলছেন। আমি হাসপাতালে ভিজিটে তখন ছিলাম। রোগীদের হুড়োহুড়ির সময়ে এক নারীর মৃত্যু হয়েছে। তবে তা আতঙ্কে বলে মনে হয় না। ওই রোগী আগেই গুরুতর অসুস্থ ছিলেন। তিনি হৃতরোগে আক্রান্ত ছিলেন।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. মনিরুজ্জামান শাহীন বলেন, আগুন নিয়ন্ত্রণ করে ফেলেছে হাসপাতালের কর্মীরাই। অগ্নিকাণ্ডের ঘটনায় কারো মৃত্যু হয়নি। ওয়ার্ডে থাকা অন্য রোগীদের পাশের পোস্ট সিসিইউ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

তবে প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, আগুনের আতঙ্ক ছড়িয়ে পড়লে গৌরনদীর সরিকলের বাসিন্দা ৬০ বছরের বৃদ্ধ রমনী দাসের মৃত্যু হয়েছে। তিনি ভর্তি থেকেই মুমূর্ষু ছিলেন।

হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক সেলিনা আক্তার বলেন, রোগীদের পুনরায় সিসিইউতে নেওয়ার কাজ চলছে।