Agaminews
Agaminews Banner

কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদে ‘স্কুলে তালা’


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২১ ২:১৩ অপরাহ্ণ কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদে ‘স্কুলে তালা’

নিউজ ডেস্ক:

পিরোজপুরের ইন্দুরকানীতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের প্রতিবাদের অভিভাবকরা বিক্ষোভ ও স্কুলে তালা ঝুলিয়ে দিয়েছেন।

রোববার (১২ ডিসেম্বর) উপজেলার পত্তাশী ইউনিয়নের ২৬ নম্বর দক্ষিণ পত্তাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

স্থানীয়দের বিক্ষোভের মুখে ওই দিন সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সবিতা রানী বিদ্যালয় থেকে পালিয়ে যান। ওই দিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা দলে ওই বিদ্যালয়ে শতাধিক অভিভাবকরা সেখানে অবস্থান করে বিক্ষোভ মিছিল করেন।

ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য পদে ফর্ম ক্রয় করা ও স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) মো. আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, গত ২৭ নভেম্বর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য পদে তিনিসহ ৭ জনে ফর্ম ক্রয় করেন। কিন্তু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সবিতা রানী কোনো নির্বাচন না দিয়ে টাকার বিনিময় তার ঘনিষ্ঠজনদের ম্যানেজিং কমিটির সদস্য হিসাবে মনোনীত করেন।

এ বিষয়ে জানতে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সবিতা রানীর সঙ্গে মোবাইলে কথা হলে তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা দাবি করে জানান, চার জনে ফর্ম ক্রয় করেছেন। তারাই নির্বাচিত হবেন।

এ বিষয় জানতে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (টিইও) মো. শহিদুল ইসলাম জানান, নির্বাচন ছাড়া ম্যানেজিং গঠনের কোনো সুযোগ নাই। বিধি অনুযায়ী কমিটি গঠন করা হবে।