Agaminews
Agaminews Banner

স্কুল ছাত্র সুজনের বিয়ে বন্ধ করেছে প্রশাসন


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১ ২:২৬ অপরাহ্ণ স্কুল ছাত্র সুজনের বিয়ে বন্ধ করেছে প্রশাসন

নিউজ ডেস্ক:

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলের পর কলেজে ভর্তি হওয়ার স্বপ্ন দেখছে সুজন হাওলাদার (১৬)। এর মধ্যেই তার বিয়ে ঠিক করা হয়। কিন্তু সেই বিয়েতে রাজি নয় সে। এই খবর পেয়ে বিয়ে বন্ধ করেছে প্রশাসন।

বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নে কবিরাজপাড়া এলাকার ঘটেছে এমন ঘটনা।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যার দিকে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘জাগো নারী’র তালতলী শাখা অফিসে এ বিষয়ে অভিযোগ এলে পুলিশের সহযোগিতায় বিয়েটি বন্ধ করা হয়।

সুজন কবিরাজপাড়া এলাকার সোহরাব মুন্সীর ছেলে।

এ বিষয়ে জাগো নারী তালতলী শাখার সমন্বয়কারী রাবেয়া মুন্নি বলেন, সুজন স্কুল পড়ুয়া ছাত্র। কিছুদিন আগে স্থানীয় একটি বিদ্যালয় থেকে সে এসএসসি পরীক্ষা দিয়েছে। এখনও তার ফলাফল প্রকাশ হয়নি। কিন্তু পরিবার তাকে জোর করে বিয়ে দিতে চায় বলে অভিযোগ পাই। দেশের প্রচলিত আইন অনুসারে বিয়ের বয়সও হয়নি সুজনের। পরে পুলিশের সহযোগিতায় সুজনের বাড়ি গিয়ে বিয়েটি পণ্ড করা হয়।

সুজনের সহপাঠীদের সূত্রে জানা যায়, পাত্রী সুজনের বাবার পছন্দ করা। তবে বিয়েতে সম্মতি ছিল না সুজনের। বিষয়টি সহপাঠীদের সঙ্গে শেয়ার করে সে। পরে তারা তালতলীর কবিরাজপাড়া জাগো নারীর কিশোর-কিশোরী ক্লাবের সদস্যদের বিষয়টি জানায়।

বিষয়টি নিশ্চিত করে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, সুজনের প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত তাকে বিয়ের জন্য চাপ দেবে না বলে অঙ্গীকার করেছে তার পরিবার।