Agaminews
Agaminews Banner

পবিপ্রবিতে প্রথমবারের মতো হিম উৎসব অনুষ্ঠিত


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১ ১:৫১ অপরাহ্ণ পবিপ্রবিতে প্রথমবারের মতো হিম উৎসব অনুষ্ঠিত

নিউজ ডেস্ক:

দেশের দক্ষিণ অঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপিঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে হিম উৎসব।

খাতাকলমে শীতকাল আসতে আর কয়েকদিন বাকি থাকলেও এখনই শীত পড়তে শুরু করেছে, পরতে হচ্ছে শীতের পোশাক।

বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আয়োজনে প্রথমবারের মতো এ হিম উৎসব হলো। উৎসবে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীরা খুব আনন্দ ও উচ্ছ্বাসের সঙ্গে অংশ নেন। সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত চলে উৎসব।

আয়োজকরা বলেন, আমরা এখন বাস করছি এমন একটা সময়ে, যখন আমাদের মাঝ থেকে ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে আমাদের লোকজ সংস্কৃতি। বাঙালির পরিচয় সংস্কৃতি, ভাষা, নিঃশ্বাস ও বিশ্বাসে। আমরা বেঁচে থাকি গানে ও কবিতায়। নিজেদের মধ্যে লালন করি আমাদের সংস্কৃতি। শীতের রুক্ষতার মতো এক অদ্ভুত অন্ধকার গ্রাস করে নিচ্ছে আমাদের গান, আমাদের কবিতা, আমাদের ভাষা আর আমাদের সংস্কৃতিকে।

তাই হিম উৎসবে শিক্ষার্থীরা সংগীত অনুষ্ঠানের আয়োজন করেন। সন্ধ্যার পর থেকে বিভিন্ন হলের শিক্ষার্থীরা দলে দলে উৎসব স্থলে ভিড় জমান এবং বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে উৎসব পালিত হয়। উৎসব সফল করতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সব ধরনের সহযোগিতা করেছেন বলেও জানান আয়োজকরা।

প্রতিবছর হিম উৎসব করার প্রত্যাশা ব্যক্ত করেন শিক্ষার্থীরা।