Agaminews
Agaminews Banner

একই পরিবারের চার নারী ধর্ষণ, ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ০৯, ২০২১ ১:৩৬ অপরাহ্ণ একই পরিবারের চার নারী ধর্ষণ, ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

নিউজ ডেস্ক:

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড় উঠান ইউনিয়নে একই পরিবারের চার নারীকে ধর্ষণ ও ডাকাতির ঘটনায় ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মঈন উদ্দীন এ আদেশ দেন। একইসঙ্গে এ মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় এক আসামিকে খালাস দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম সেন্টু। তিনি বলেন, কর্ণফুলীতে একই পরিবারের চার নারীকে ধর্ষণ ও ডাকাতির ঘটনায় ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া একজনকে খালাস দেয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ড আসামিরা হলেন— মিজান মাতব্বর প্রকাশ শহিদুল ইসলাম (৪৫), আবু সামা (৩৭), মহিদুল ইসলাম মুন্সি প্রকাশ রুবেল (৩১), জহিরুল ইসলাম প্রকাশ জহিরুল হাওলাদার (২৪), ইলিয়াছ শেখ প্রকাশ সুমন (৩৬)। এদের মধ্যে ইলিয়াছ শেখ পলাতক রয়েছেন।

এর আগে ২০১৭ সালের ১২ ডিসেম্বর রাতে কর্ণফুলী উপজেলার বড় উঠান ইউনিয়নে এক প্রবাসীর বাড়ির গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে ডাকাতরা। তারা ওই পরিবারের চার নারীকে ধর্ষণ করে এবং মালামাল লুটপাট করে।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, ঘটনার পর তারা কর্ণফুলী থানায় মামলা দিতে গেলেও পুলিশ নেয়নি। পরে স্থানীয় সংসদ সদস্য ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর হস্তক্ষেপে পুলিশ মামলা নেয়। দেরি করে মামলার নেয়ায় অনেক আলামত নষ্ট হয়ে যায়।

এরপর আসামিদের গ্রেপ্তারের পুলিশের নীরব ভূমিকা নিয়ে চট্টগ্রামে নানা কর্মসূচি পালন করে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও সংগঠন।

মামলা হওয়ার পর কর্ণফুলী থানার পুলিশ এ মামলার তদন্ত করছিল। তবে ওই বছরের বছর ২৬ ডিসেম্বর মামলাটি পিবিআইতে হস্তান্তর করা হয়। অবশ্য ঘটনার পর থেকে পিবিআই ছায়া তদন্ত শুরু করেছিল।