আজকের বার্তা
আজকের বার্তা

ঝালকাঠিতে ‘হানিফ বাংলাদেশী’


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ০২, ২০২১ ১১:০১ পূর্বাহ্ণ ঝালকাঠিতে ‘হানিফ বাংলাদেশী’
Spread the love

ঝালকাঠি প্রতিনিধি:

ভোট প্রয়োগের অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন করে শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের দাবিতে মাথায় প্রতীকী ব্যালটবাক্স ও গলায় ফেস্টুন ঝুলিয়ে ঝালকাঠি ঘুরে গেলেন মো. হানিফ (৩৫) নামে এক যুবক।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরে একাই তিনি পদযাত্রা করেন। পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন হানিফ ওরফে হানিফ বাংলাদেশী। নোয়াখালীর বাসিন্দা হানিফ গত ২৪ অক্টোবর কক্সবাজারের টেকনাফ থেকে এ প্রচারণা শুরু করেন। ২৯ জেলা ঘুরে তিনি বুধবার আসেন ঝালকাঠি। হানিফ বাংলাদেশি নোয়াখালী জেলার আবদুলমান্নানের ছেলে। বাস, ট্রেন বা লঞ্চযোগে জেলা সদরে পৌছে তিনি পায়ে হেটে প্রচারণা চালান ।

হানিফ বাংলাদেশী জানান, তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। প্রতিষ্ঠান থেকে ছুটি নিয়ে এ ক্যাম্পেইন চালাচ্ছেন। দেশের ৬৪ জেলা ঘুরবেন এবং জেলা প্রশাসকদের মাধ্যমে রাষ্ট্রপতি কাছে তাঁর দাবির স্বপক্ষে স্মারকলিপি প্রদান করবেন।

তিনি আরো জানান, নাগরিকদের নির্বিঘেœ ভোট প্রয়োগের অধিকার নিশ্চিত করতে জেলা সদরে বিভিন্ন এলাকায় ঘুরে দাবির স্বপক্ষে জনমত গড়ার কাজ করছেন তিনি। ৬৪ জেলা পরিভ্রমণ কর্মসূচির ৩০তম জেলা হিসেবে তিনি ঝালকাঠি আসেন। বুধবার ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ে স্বারকলিপি দিয়ে প্রেসক্লাবের সামনে ও জেলা শহরে পদযাত্রা করে মানুষের গণমত সংগ্রহ করেন হানিফ বাংলাদেশী। ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী স্মারকলীপি গ্রহণ করেন।

কর্মসূচি সম্পর্কে হানিফ বাংলাদেশী প্রেসক্লাবের সামনে এসে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য দেন। এ সময় তিনি বলেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত দেশের সংবিধানে বলা আছে, রাষ্ট্রের মালিক জনগণ। রাষ্ট্রের ওপর জনগণের মালিকানা প্রতিষ্ঠার প্রথম শর্ত হলো ভোটাধিকার। স্বাধীনতার ৫০ বছর ধরে যে দল যখনই রাষ্ট্রক্ষমতায় এসেছে, সে দলই কমবেশি ভোটাধিকার, গণতন্ত্রকে বাধাগ্রস্ত করেছে। আজকের যে পরিস্থিতি, তা এক দিনে তৈরি হয়নি। সব শাসকদলের অপরাজনীতি এই চরম অবস্থা সৃষ্টি করেছে বলে মনে করেন তিনি।

এর আগেও নানা দাবিতে তিনি অভিনব কর্মসূচি পালন করে গণমাধ্যমে আলোচনায় আসেন হানিফ বাংলাদেশী।