Agaminews
Agaminews Banner

২৪ ঘণ্টায় ১১৮ ডেঙ্গুরোগী হাসপাতালে


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ ১:২৬ অপরাহ্ণ ২৪ ঘণ্টায় ১১৮ ডেঙ্গুরোগী হাসপাতালে

অনলাইন ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ১১৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৮৬ জন ও বাকি ৩২ জন ঢাকার বাইরের।

রাজধানীসহ সারাদেশে বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৮০ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৩৬৮ জন ও বেসরকারি হাসপাতালে ১২২ জন রোগী চিকিৎসাধীন। এছাড়া চলতি বছর ডেঙ্গুতে ৯৮ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১১৮ জন রোগীর মধ্যে রাজধানী ঢাকায় সরকারি হাসপাতালে ৩৫ জন ও বেসরকারি হাসপাতালে ৫১ জন চিকিৎসাধীন এবং বাকি ৩২ জন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন।

চলতি বছরের জানুয়ারি থেকে আজ (২৫ নভেম্বর) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ২৬ হাজার ৮৫৯ জন রোগী ভর্তি হন। তাদের মধ্যে ২৬ হাজার ২৮১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ডেঙ্গু আক্রান্তদের মাসওয়ারি হিসাবে দেখা যায়, জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারি ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন ও নভেম্বরে এখন পর্যন্ত ৩ হাজার ২০৪ জন ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯৮ জন মারা গেছেন। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন ও নভেম্বর এ পর্যন্ত সাতজনের মৃত্যু হয়।