Agaminews
Agaminews Banner

বাকেরগঞ্জে অবহেলায় নতুন টার্মিনাল, নেই লঞ্চ চলাচল


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ ৬:৪৯ পূর্বাহ্ণ বাকেরগঞ্জে অবহেলায় নতুন টার্মিনাল, নেই লঞ্চ চলাচল

বায়েজিদ বাপ্পি,বাকেরগঞ্জ প্রতিনিধি ॥

বৃটিশ শাসনামলে বিদেশি বনিকরা ব্যবসার কাজে বাকেরগঞ্জ বন্দরে আসতেন। তখন থেকেই এখানে স্টিমার আসা যাওয়া করতো। কিন্তু বর্তমানে বাকেরগঞ্জে সুন্দর একটি টার্মিনাল থাকলেও নেই কোন লঞ্চের আসা যাওয়া।লঞ্চ চলাচল না করায় বেশি বিপাকে পরেছে বাকেরগঞ্জের ঢাকাগামী যাত্রীরা এবং ব্যবসায়ীরা। বেশ কিছুদিন আগেও এই টার্মিনাল থেকে নিয়মিত লঞ্চ চলাচল করতো। কিন্তু হঠাত করে কোন অদৃশ্য কারনে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়।

বাকেরগঞ্জ বন্দরের ব্যবসায়ী মহোসিন জানান, ” আমারা আগে ব্যবসার কাজে ঢাকা থেকে মালামাল বাকেরগঞ্জ বন্দর থেকে নিয়ে আসতাম কিন্তু বাকেরগঞ্জে লঞ্চ চলাচল না করার কারনে এখন আমাদের মালামাল বরিশাল সদরঘাট থেকে নিয়ে আসতে হয় ফলে আমাদের খরচ বেশি গুনতে হয়”।

সরেজমিনে গিয়ে দেখা যায় কোটি টাকার একটি প্লাটুন অযতেœ অবহেলায় পরে আছে , গত দু বছর আগে বাকেরগঞ্জের মেয়র লোকমান হোসেন ডাকুয়ার প্রচেষ্টায় প্লাটুনটি আসে তারপরে কিছুদিন লঞ্চ চলাচল করলেও পরে তা বন্ধ হয়ে যায়।

বাকেরগঞ্জ বোয়ালিয়ার সোহেল রানা জানান, “আমরা প্রতিনিয়ত এই টার্মিনাল থেকে আসা যাওয়া করতাম আমাদের অনেক সুবিধা হত মালামাল পরিবহন খুব সহজেই করা যেত কিন্ত কেন যে লঞ্চটি এখন আর আসে না তা আমাদেন জানা নেই”। তবে অচিরেই আবার নোঙ্গর করবে লঞ্চ ব্যবসায়ীদের ব্যবসা বাণিজ্যে আবার প্রান ফিরে আসবে এমনটাই প্রত্যাশা সাধারন মানুষের।

এ বিষয়ে বাকেরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রতনা আমিন জানান,”আমি লঞ্চ কতৃপক্ষের সাথে কথা বলে পুনরায় যাতে লঞ্চ চলাচল করে সে ব্যবস্থা করে দিবো”।