Agaminews
Agaminews Banner

বরগুনায় পুনঃভোটে নৌকার প্রার্থী জয়ী


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ ৪:৪৭ অপরাহ্ণ বরগুনায় পুনঃভোটে নৌকার প্রার্থী জয়ী

তরিকুল ইসলাম রতন, বরগুনা ॥

বরগুনার এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পুনঃভোটে নৌকার প্রার্থী অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে রিটানিং কর্মকর্তা এ ইউনিয়নের ভোটের ফলাফল ঘোষণা করেন।

রিটানিং কর্মকর্তা ঘোষিত বেসরকারি ফলাফলে চেয়ারম্যান পদে অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির মোট ৮৩৪৯ ভোট পেয়েছেন তার প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রার্থী এমএ বারী বাদল আনারস প্রতিকে পেয়েছেন ৬৬৫৩ ভোট। প্রতিদ্বন্দি প্রার্থীর চেয়ে ১৬৯৬ ভোট বেশি পেয়ে নৌকার প্রার্থী নাজমুল ইসলাম জয়লাভ করেছেন।

২য় ধাপে গত ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নাসির নৌকা প্রতিকে ও এমএ বারী বাদল আনারস প্রতিকে সমানসংখ্যক ৫৭০০ ভোট পান। যে কারণে ফলাফল অমিমাংসিত ঘোষণা করে নির্বাচন কমিশন। সমভোট পাওয়ায় নির্বাচন কমিশন এম বালিয়াতলী ইউনিয়নে গতকাল বুধবার (২৪ নভেম্বর) পুনঃভোট গ্রহনের তারিখ ঘোষণা করে। এতে শুধুমাত্র নৌকা ও আনারস প্রতিকের দুজন সমভোটপ্রাপ্ত চেয়ারম্যান প্রার্থী অংশগ্রহন করেন।

বুধবার সকাল আটটায় নয়টি ভোটকেন্দ্রে ভোটগ্রহন শুরু হয়ে কোনোপ্রকার সহিংসতা ছাড়াই চারটায় শেষ হয়। বেলা ১১টার দিকে ডিএন কলেজ কেন্দ্রে ভুয়া এজেন্ট সনাক্ত করে একজনকে ১০ হাজার টাকা অর্থদন্ড দেয় ভ্রাম্যমান আদালত।

এছাড়া সিটিস্কুল ও পরীরখাল কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টাকালে পাঁচজনকে আটক করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহীনি।

ইউনিয়ন রিটানিং কর্মকর্তা কাজী শহীদুৃল ইসলাম বলেন, আমরা সবার সহযোগীতা শান্তিপুর্ন পরিবেশে কোনো সহিংসতা ছাড়াই পুনঃভোট গ্রহন করতে সমর্থ হয়েছি। এটা আমাদের জন্য উদহরণ হয়ে থাকবে।