Agaminews
Agaminews Banner

মহাপ্রসাদ বিতরণে শেষ হলো ৫ দিন ব্যাপী রাস উৎসব


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ ৪:২৭ অপরাহ্ণ মহাপ্রসাদ বিতরণে শেষ হলো ৫ দিন ব্যাপী রাস উৎসব

কাউখালী সংবাদদাতা ॥

পিরোজপুরের কাউখালীতে  শ্রীগুরু সংঘ বাংলাদেশ কেন্দ্রীয় আশ্রমে হিন্দু ধর্মাবলম্বীদের ৫ দিন ব্যাপী ঐতিহ্যবাহী রাস উৎসব শেষ হলো বুধবার গুরুপূজা শেষে মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে। পুণ্যার্থীদের আগমনে জমজমাট হয়ে উঠেছিল উৎসব।

শ্রীগুরু সংঘের প্রতিষ্ঠাতা শ্রীশ্রীমদ্ দূর্গাপ্রসন্ন পরমহংসদেব এর ১৩০তম আবির্ভাব তিথি রাসপূর্ণিমায় প্রতিবছর এ উৎসব অনুষ্ঠিত হয়। পাঁচ দিনের এ উৎসবকে ঘিরে দেশ ও বিদেশের লক্ষাধিক পূণ্যার্থীর সমাগম ঘটেছে। পাশর্^বর্তী দেশ ভারত, নেপাল ও শ্রীলংকা থেকেও ভক্তবৃন্দ এ অনুষ্ঠানে সমবেত হয়েছিল। হাজারো ভক্ত-পুণ্যার্থী ও দর্শনার্থীর উপস্থিতিতে আশ্রম প্রাঙ্গণ পরিণত হয়েছে মিলনমেলায়।

আশ্রমের সাধারণ সম্পাদক রনঞ্জয় কৃষ্ণ দত্ত জানান, বিশ^ চরাচরের দু:খ বিমোচন, অধর্মের গ্লানি থেকে রক্ষা ও ধর্ম সংস্থাপণার্থে বিশ^ শান্তি কামনায় ৫দিন ব্যাপী এ উৎসবে ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহানাম সংকীর্ত্তন অনুষ্ঠিত হয়। শত বছরের ঐতিহ্যবাহী ও উৎসবকে কেন্দ্র করে এখানে বসে সব ধর্মের মিলন  মেলা। হাজার হাজার দর্শনার্থীর আগমনে মেলা হয়ে উঠছিল উৎসবমুখর। হিন্দু ধর্মাবলম্বীরা ছাড়াও বিভিন্ন সম্প্রদায়ের মানুষও উৎসবে দেখতে আসেন বলে জানান আয়োজকরা।

এ ছাড়া উৎসব উপলক্ষে আশ্রম প্রাঙ্গনে বিশাল এলাকা জুড়ে বসেছে রাস মেলা। নাগরদোলাসহ রকমারি জিনিসের পসরা সাজিয়েছে দোকানিরা। দূর দূরান্ত থেকে দোকানীরা এসেছে এই মেলায়। শীতের গরম কাপড়, শিশুদের বিনোদনেরও অনেক খেলনা সামগ্রীতে জমে উঠেছে এ আনন্দমেলা।