আজকের বার্তা
আজকের বার্তা

কুয়াকাটায় চৌরাস্তা সড়ক দখল, দর্শনার্থীর ভোগান্তি চরমে


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ ৫:৪৫ পূর্বাহ্ণ কুয়াকাটায় চৌরাস্তা সড়ক দখল, দর্শনার্থীর ভোগান্তি চরমে

কলাপাড়া প্রতিনিধ ॥

কুয়াকাটা পর্যটন এলাকার জিরো পয়েন্টে যেতে প্রধান একমাত্র সড়কটির চৌরাস্তার দুই দিকে ফুটপাথ দখল করে বসানো হয়েছে দোকানপাট।

ফলে যাত্রীবাহী বাসসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচলে চরম ভোগান্তি হয়। মানুষ ঠিকমতো চলাচল করতে পারেনা। সকালে এবং সন্ধ্যা থেকে রাত অবধি ওই স্পটে পর্যটকসহ সাধারণ মানুষের উপচেপড়া ভিড় থাকে তাই জনস্বার্থে ওইসব দোকানপাট সরিয়ে অন্যত্র নেয়ার দাবি পর্যটকসহ সাধারণ মানুষের।

এসব দোকানপাট থেকে পৌরকর্তৃপক্ষ আবার দৈনিক ১০-১৫ থেকে ২৫ টাকা পর্যন্ত টোল আদায় করছে। সংশ্লিষ্ট ইজারাদাররা এই টাকা কালেকশন করছে। সড়ক ও জনপথের নির্মিত এই সড়কটি পৌরসভা কর্তৃপক্ষ দখল করে দোকানপাট বসিয়ে টোল আদায় করছেন।

ইতোপূর্বে সড়ক ও জনপথ বিভাগ এক দফা এসব দোকানপাট অপসারণ করেছে। কিন্তু ফের বসানো হয়েছে। ফলে পথচারীদের ভোগান্তির যেন শেষ নেই। দোকানি মেনাজ হাওলাদার জানান, তিনি ১৫/২০ বছর ধরে এখানে দোকান করছেন। দৈনিক ১৫-২০ টাকা খাজনা দেন ইজারাদারকে। অনেককে ২৫-৩০ টাকাও দিতে হয়। যানবাহনসহ পর্যটকদের সৈকতে যেতে এই সড়কের পাশ থেকে দোকানপাট অপসারনের দাবি করেছেন সচেতনমহল।

এব্যাপারে কুয়াকাটা পৌরসভার মেয়র মোঃ আনোয়ার হাওলাদারকে কয়েকদফা মোবাইল করা হলেও তিনি রিসিভ করেননি। স্থানীয়রা এসব দোকানপাট অপসারণে বীচ ম্যানেজমেন্ট কমিটি ও সড়ক ও জনপথ বিভাগের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।