Agaminews
Agaminews Banner

ব‌রিশালে ডুবে গেছে সার বোঝাই বাল্কহেড


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ ৩:৫৬ অপরাহ্ণ ব‌রিশালে ডুবে গেছে সার বোঝাই বাল্কহেড

নিজস্ব প্রতিবেদক:

ব‌রিশালের বনারীপাড়ায় সন্ধ্যা নদীতে তলা ফেটে সারবোঝাই এক‌টি বাল্ক‌হেড (পণ্যবাহী নৌযান) ডুবে গে‌ছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সোমবার (২২ নভেম্বর) সকালে বানারীপাড়া উপজেলার খোদাবাখস এলাকার সন্ধ্যা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন কুমার সাহা সাংবা‌দিক‌দের জানান, ট্রলার‌টি‌তে কী ধর‌নের সার র‌য়ে‌ছে, তা এখ‌নো জানা যায়‌নি। ট্রলার মালিক বা শ্রমিকদের সঙ্গে কথা না হওয়ায় বিস্তারিত বলতে পারছি না।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার পর নদীর তীর থেকে সবুজ রঙের একটি নৌযান ধীরে ধীরে ডুবে যাওয়ার দৃশ্য দেখ‌তে পা‌ন তারা। বি‌কেল পর্যন্ত নৌযান‌টির এক‌টি অংশ পা‌নির ওপ‌রে দেখা যাচ্ছিছি‌ল। ত‌বে বি‌কেল নাগাদ সে‌টিও নদীতে ত‌লি‌য়ে যায়। এর আগে শ্রমিক‌দের ট্রলার‌টি ডু‌বে যাওয়া থে‌কে রক্ষার জন্য দীর্ঘ সময় কাজ কর‌তে দেখা যায়।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, নৌযান‌টি‌তে ৫০ কেজি ওজনের ছয় হাজার ৪শ’ বস্তা সার ছিল ব‌লে প্রাথ‌মিকভা‌বে জানা গে‌ছে। যশোর জেলার নোয়াপাড়া অভয়নগর থেকে বরিশাল জেলার উজিরপুর উপজেলার শিকারপুর গুদামে সারগুলো নেওয়া হচ্ছিল। পানিতে ডুবে যাওয়ার সাথে সাথে সারগুলো নষ্ট হয়ে গেছে। ট্রলারটিও পুরোপুরি নিমজ্জিত হয়ে গেছে নদীতে।

ওসি বলেন, সন্ধ্যায় মালিকপক্ষ থানায় এসে জানিয়েছেন, নৌযান‌টি‌তে যারা ছিলেন তারা অক্ষতভাবেই নদীতীরে উঠতে পেরেছেন। আগামীকাল নৌযান‌টি উত্তোলনের জন্য কাজ শুরু করবেন।

বানারীপাড়া পৌরসভার প্যানেল মেয়র মনির হোসেন বলেন, ডুবে যাওয়া বাল্ক‌হেড‌টির অবস্থান শনাক্ত করে রাখা হয়েছে।

নৌযান মালিকের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। নৌযান মালিকের বাড়ি বাগেরহাট জেলায় বলে জানা গেছে।