Agaminews
Agaminews Banner

জেলে অপহরণ, ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ ৩:৩৯ অপরাহ্ণ জেলে অপহরণ, ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি

পাথরঘাটা প্রতিবেদক:

সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনা থেকে এফবি মা-বাবার দোয়া নামে একটি মাছ ধরা ট্রলারে ডাকাতি হয়েছে। এসময় ১৬ জেলেকে মারধর করে ট্রলারে থাকা রসদ ও জাল লুট করেছে দস্যুরা।

শনিবার (২০ নভেম্বর) দিনগত রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। ট্রলারের মালিক মো. ফিরোজ মিয়ার বাড়ি উপজেলার চরদুয়ানী ইউনিয়নের খলিফারহাট গ্রামে‌। অপহৃত জামালও একই গ্রামের বাসিন্দা।

রোববার (২১ নভেম্বর) সকালে দস্যুদের কবল থেকে ফিরে ট্রলারের মালিক ও মাঝি ফিরোজ মিয়া জানান, শনিবার রাতে ট্রলারের জেলেরা জাল ফেলে অপেক্ষা করছিলেন। এমন সময় হঠাৎ একদল দস্যু ওই ট্রলারে হামলা চালায়। দস্যুরা তাদের ট্রলারে উঠে তাকেসহ (ফিরোজ) ১৬ জেলেকে পিটিয়ে আহত করে এবং দুই লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পরে জামাল নামে এক জেলেকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় তারা বলেছে, পাঁচ লাখ টাকা না দিলে তাকে ছাড়বে না।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, জামালসহ আরও তিন জেলেকে অপহরণের খবর শুনেছি। এখনও নাম জানতে পারিনি।

এর আগে শনিবার ভোরে বাদুরতলা গ্রামের নেছার খানের মালিকানা এফবি মা ট্রলার ডাকাতি করে মালিক নেছারকে অপহরণ করা হয়। এখনো ফেরত দেয়নি দস্যুরা। তার আগে ১৬ নভেম্বর গভীর সাগরে জেলে বহরে ডাকাতি হয়। এসময় দস্যুদের গুলিতে মুসা নামে এক জেলের মৃত্যু হয়। পিটিয়ে গুরুতর আহত করা হয় ১৪ জেলেকে।