Agaminews
Agaminews Banner

বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, কন্যা দিয়েছেন সমৃদ্ধি: বেনজীর


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ ৫:৩৩ পূর্বাহ্ণ বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, কন্যা দিয়েছেন সমৃদ্ধি: বেনজীর

স্টাফ রিপোর্টার ॥

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহম্মেদ বলেছেন, বঙ্গবন্ধু ২৪ বছরের মধ্যে বাঙালী জাতির পরিপূর্ণ বিকাশ ঘটিয়েছেন। গত ৪ হাজার বছরে আমরা আমাদের শাসন করেছি কবে? বঙ্গবন্ধুর সেই ব্যবস্থা করে দিয়েছেন। বঙ্গবন্ধু দেশ দিয়েছিলেন বলেই আজ আমরা নিজেদের শাসন করছি। বঙ্গবন্ধু এই দেশ দিয়েছেন, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে অর্থনৈতিক, সামাজিক, সমৃদ্ধি দিয়েছেন।

বরিশাল পুলিশ লাইন্সে বুধবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বেনজীর আহম্মেদ আরও বলেন, আমাদের বলা হয়েছিলো তলাবিহীন ঝুঁড়ি, সেই তলাবিহীন ঝুঁড়িই এখন বিশ্বের বিস্ময়। বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ তৈরি হয়েছে। এই পরিস্থিতি না হলে দেশের উন্নয়ন হয় না, অগ্রগতি হয় না। যেটা এখন হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। ৯০ ভাগ গ্রামে এখন বিদ্যুৎ রয়েছে। সব জায়গায় রাস্তা রয়েছে। আমরা বিশ্বের ১১ থেকে ১৫তম অর্থনীতি হবো। আমরা অংশীদারিত্বের ভিত্তিতে পুলিশিং করতে চাই। সবাইকে নিয়ে কাজ করতে চাই জনগণের স্বার্থে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে সুধী সমাবেশে আরও বক্তব্য দেন, বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. ছাদেকুল আরেফিন, বরিশাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামানিক, শেখ হাসিনা সেনানিবাসের জিওসি (ভারপ্রাপ্ত) ব্রিগেডিয়ার জেনারেল মােহম্মদ শহীদুজ্জামান খান, ডিজিএফআই-এর কর্নেল জিএস কর্নেল এমএ সাদি, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, পুলিশ সুপার মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গির প্রমুখ ।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানে উদ্বোধন করেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ। অনুষ্ঠান শেষে বিকালে তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার ও বরিশাল এয়ারপোর্ট থানার নতুন ভবনের উদ্বোধন করেন। পরে মেট্রোপলিটন পুলিশ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে বিকালে তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে বরিশাল ত্যাগ করেন।