Agaminews
Agaminews Banner

সিইসির সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ ৩:৩৮ অপরাহ্ণ সিইসির সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

অনলাইন ডেস্ক:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

সাক্ষাতের বিষয় জানতে চাইলে এসএম আসাদুজ্জামান বলেন, ইইউ রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাৎ করে গেলেন। নির্বাচন কমিশন ইইউসহ বিভিন্ন সংস্থার অনুদানে সময় সময় প্রকল্প নিয়ে থাকে। এছাড়া নির্বাচনের সময়ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনাররা সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন।

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি সোমবার রাজধানীর একটি হোটেল আয়োজিত এক অনুষ্ঠানে বলেন, ইইউ বাংলাদেশসহ সব দেশেই মানবাধিকার ও গণতন্ত্র সমুন্নত দেখতে চায়। নির্বাচন কোনো অনুষ্ঠানের আয়োজন নয়, এটা একটি প্রক্রিয়া। এটি আসলেই একটি দীর্ঘ প্রক্রিয়া, যেখানে নানারকম প্রস্তুতির বিষয় থাকে। প্রস্তুতি যে ইতোমধ্যে শুরু হয়েছে, তা তারা দেখছেন। নির্বাচনের প্রস্তুতি, আইনি রাজনৈতিক দলগুলোর প্রতি আচরণ, সবকিছুই তারা বিবেচনায় নেন।

ইইউ রাষ্ট্রদূত আরও বলেন, আমরা যে নির্বাচনের ওপর নজর রাখছি, তা হস্তক্ষেপ করার জন্য নয়। বাংলাদেশে কী হচ্ছে, তা নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের আগ্রহ আছে। কারণ, এ অঞ্চলের কৌশলগত গুরুত্ব রয়েছে। আবার অর্থনীতির চালিকা শক্তি হিসেবে বাংলাদেশের উত্থানের বিষয়ে আগ্রহ আছে। এখানে প্রত্যেকের স্বার্থ আছে। তাই বাংলাদেশের নির্বাচনে কী ঘটতে যাচ্ছে, তা নিয়ে সবার আগ্রহ আছে।