Agaminews
Agaminews Banner

টাইগারদের ফিল্ডিং কোচ বিদায়


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ ১:৫৯ অপরাহ্ণ টাইগারদের ফিল্ডিং কোচ বিদায়

অনলাইন ডেস্ক:

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্তত ১০টি ক্যাচ মিস করে বাংলাদেশের ফিল্ডাররা। যার একটি ছিল নো বল থেকে। অর্থাৎ শুধু ক্যাচ ছেড়েই অন্তত ৯টি উইকেটের সম্ভাবনা শেষ হয় বাংলাদেশের। শুধু এবারের বিশ্বকাপ নয়, গত কয়েক বছর ধরেই ফিল্ডিং বিশেষ করে ক্যাচিংয়ের অবস্থা তথৈবচ টাইগারদের। গত চার বছরে গড়ে ৩৫টি করে ক্যাচ পড়েছে বাংলাদেশের ফিল্ডারদের হাত থেকে।

ফলে স্বাভাবিকভাবেই বারবার প্রশ্ন উঠেছে ফিল্ডিং কোচ রায়ান কুকের কার্যকরিতা সম্পর্কে। ২০১৮ সালের জুলাইয়ে হেড কোচ স্টিভ রোডসের সঙ্গে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল তাকে। এরপর কোচিং প্যানেলে অনেক পরিবর্তন এলেও, কুকের জায়গায় কখনো হাত দেয়নি বিসিবি, যা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন বহুবার।

অবশেষে শেষ হচ্ছে বাংলাদেশ দলের সঙ্গে তার যাত্রা। জাতীয় দলের এই ফিল্ডিং কোচকে বিদায় করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার সঙ্গে করা সবশেষ চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আর নতুন চুক্তি করা হবে না।

শনিবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘কুকের জায়গায় (পাকিস্তান সিরিজে) নতুন একজন স্থানীয় কোচ দিচ্ছি আমরা। তবে কাকে দায়িত্ব দেব তা ১৬ তারিখ ফাইনাল করব। কুকের মেয়াদ শেষ পর্যায়ে। ও এখন (বাংলাদেশে) আসছে না। ওর চুক্তি নবায়ন করাব না। এজন্য এই সিরিজে ওকে পাচ্ছি না। স্থানীয় কোচদের মধ্যে কয়েকজনের নাম আমাদের হাতে আছে। পাশাপাশি আমরা ভালোমানের ফিল্ডিং কোচ খুঁজছি। আশা করি, মাসখানেকের মধ্যেই পেয়ে যাব।’