Agaminews
Agaminews Banner

জাহাজের পাম্প বিস্ফোরণে নিহত ১, নিখোঁজ ২


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ ৩:১৮ অপরাহ্ণ জাহাজের পাম্প বিস্ফোরণে নিহত ১, নিখোঁজ ২

অনলাইন ডেস্ক:

ঝালকাঠিতে তেলবাহী জাহাজের পাম্প বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এতে অগ্নিদগ্ধ হয়ে একজন নিহত, দু’জন নিখোঁজ ও সাতজন দগ্ধ হয়েছেন।

আহতরা বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল (শেবাচিম) চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শী এমভি সুলতানা জাহাজের সুকানী মোয়াজ্জেস হোসেন জানান, নদীতে জাহাজ (এমভি সুলতানা) নোঙ্গর করে তীরে ছিলাম, হঠাৎ বিকট আওয়াজের সঙ্গে সঙ্গে ধোয়া উড়তে দেখে ট্রলার নিয়ে কাছে যাই। সেখানে দেখি আগুনের ধোয়ার মধ্যে লোকজন ছটফট করছেন। পরে তীরে থাকা দুর্ঘটনাকবলিত জাহাজটির দু’জন ছুটে আসেন।

তিনি আরও জানান, ওটি সাগর নন্দিনী জাহাজের তেল পাম্পটি বিকল ছিল। রাতে জাহাজ ঘাটে ফিরলে সকালে পাম্প মেশিন সংস্কারের কাজ শুরু করা হয়। সেই মেশিন বিস্ফোরিত হলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সদর হাসপাতাল সূত্র জানায়, অগ্নিদগ্ধ আটজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। এদের মধ্যে কামরুল (৩৫) নামের একজন ঘটনাস্থলেই নিহত হন। বাকি সাতজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে শেবাচিমে পাঠানো হয়েছে। অগ্নিদগ্ধে চিকিৎসাধীনরা হলেন- ইমাম (২১), আশিক (৪০), শহীদ (৪০), রিপন (৪২), রনি (২৭), রুবেল (৩০), আরেকজনের নাম জানা যায়নি। দগ্ধে আহত এবং নিহতের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. কুব্বাত আলী জানান, সুগন্ধা নদীতে অপেক্ষমান তেলের জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনায় আটজন দগ্ধ হন। এদের মধ্যে ঘটনাস্থলেই একজন নিহত হয়েছেন। সাতজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় দু’জন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।